Sylhet Today 24 PRINT

সিলেট চেম্বারে বিসিকের সম্ভাবনা ও সমস্যা শীর্ষক মতবিনিময়

সংবাদ বিজ্ঞপ্তি |  ০৯ সেপ্টেম্বর, ২০১৮

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর সিলেট অঞ্চলের সম্ভাবনা ও সমস্যা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৯ সেপ্টেম্বর) বিকেলে চেম্বার কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।

সভায় শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশেন চন্দ্র দাস সিলেট অঞ্চলে বিসিকের কার্যক্রম আরো বিস্তৃত ও প্রসারে সরকার গৃহীত উদ্যোগের কথা উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া বিসিককে যুগোপযোগী করার জন্য ৫ বছর মেয়াদী নতুন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। ক্ষুদ্র শিল্পের পাশাপাশি এখন থেকে মাঝারি শিল্প বিসিকের আওতায় নিয়ে আসা হবে। প্রধানমন্ত্রী বিসিককে আরো কার্যকর এবং তা উপজেলা পর্যায়ে সম্প্রসারণের জন্য নির্দেশ দিয়েছেন। তিনি সিলেট অঞ্চলে বিসিক শিল্প নগরীর উন্নয়নে সম্ভাব্যতা ও বাঁধাসমূহ চিহ্নিতকরণে ব্যবসায়ীদের পরামর্শ চান।

সভায় সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ ও সহসভাপতি মো. এমদাদ হোসেন বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

চেম্বার নেতৃবৃন্দ বিসিক শিল্প নগরীর অবকাঠামোগত উন্নয়ন, নতুন একটি শিল্প নগরী স্থাপন, নতুন উদ্যোক্তা তৈরি ও ট্যাক্স হলিডে প্রদান এবং সড়ক, রেল ও নৌ যোগাযোগ সহজ করার পরামর্শ দেন।

সভায় বিসিক, সিলেটের ডিজিএম মুহসীন কবির খান বিসিকের বর্তমান পরিস্থিতি তুলে ধরে ব্যবসায়ীদের পরামর্শ ও সহযোগিতা কামনা করেন। তিনি চলতি বছরের শেষ দিকে নগরীতে একটি নবান্ন মেলা আয়োজনে সিলেট চেম্বারের সহযোগিতা কামনা করেন।

তিনি জানান, সিলেট অঞ্চলে বিসিক শিল্প নগরীতে কর্মসংস্থান সৃষ্টির উদ্যোগ নেওয়া হয়েছে এবং ইতোমধ্যে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এখানে সিলেট অঞ্চলের লোকজন চাকুরীর আবেদন করতে পারবেন। বিসিকের ওয়েবসাইটে এ সংক্রান্ত তথ্য রয়েছে বলে তিনি জানান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পরিচালক মো. আতিক হোসেন, প্রফেসর বিমল চন্দ্র নাথ প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.