Sylhet Today 24 PRINT

‘শিল্পের শহর সিলেট’ কর্মসূচির ৪র্থ দিনের কার্যক্রম সম্পন্ন

সংবাদ বিজ্ঞপ্তি |  ২৪ অক্টোবর, ২০১৮

‘শিল্পের শহর সিলেট’ কর্মসূচির ৪র্থ দিনের কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে। বিভাগীয় শহর সিলেটকে শিল্পচর্চার প্রাণকেন্দ্র হিসেবে গড়ে তোলার লক্ষে বুধবার (২৪ অক্টোবর) সকাল ১১টায় সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ ক্যাম্পাস এবং সন্ধ্যা ৬ টায় ক্বিন ব্রিজ এলাকায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুটি অনুষ্ঠানেই দর্শকদের ব্যাপক উৎসাহ ও উপস্থিতি লক্ষ্য করা যায়।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসে সংক্ষিপ্ত আলোচনা পর্বের আয়োজন করা হয়। জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থ। আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন নাট্য নির্দেশক ও অভিনেতা অনন্ত হীরা, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, তথ্যচিত্র নির্মাতা ও সাংস্কৃতিক সংগঠক নিরঞ্জন দে যাদু এবং লোক গবেষক সুমনকুমার দাশ।

সন্ধ্যা ৬ টায় ক্বিন ব্রিজ এলাকায় আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্দ্বীপ কুমার সিংহ। জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন কবি ও লেখক এবং বাংলাদেশ শিশু একাডেমি সিলেট জেলা শাখার প্রাক্তন জেলা সংগঠক মাহবুবুজ্জামান চৌধুরী, বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেটের সাধারণ সম্পাদক আবদুল করিম কীম এবং জগন্নাথপুর উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা শিল্পকলা একাডেমি এডহক কমিটির সদস্য মুক্তাদির আহমদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারতের কলকাতার নাট্যব্যক্তিত্ব কিরীটি বর্ধন, মুক্তিযোদ্ধা ও নাট্যজন ভবতোষ রায় বর্মণ রানা, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের দপ্তর সম্পাদক খুরশেদুল আলম ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

আবৃত্তিশিল্পী আবু বকর মো. আল আমিনের সঞ্চালনায় দুটি ভেন্যুর সাংস্কৃতিক পরিবেশনার শুরুতেই দলীয় নৃত্য পরিবেশন করে সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের নৃত্যদল, সংগীত পরিবেশন করেন অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থী ঐন্দ্রিলা নাথ ঐশী, পৌষী রাণী তালুকদার, রূপন্তী চক্রবর্তী রিচি, পরমা ভট্টাচার্য, পরানন্দা ভট্টাচার্য, হৃদি দেব, অনামিকা চৌধুরী এবং জেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থী সোমাইয়া ইসলাম শোভা, সিমন সায়ন চৌধুরী, শুভ্রদীপ দাস, শ্যামা রানী দেব ও রাকিবুল ইসলাম। বাউলগান পরিবেশনায় ছিলেন বাউল-শিল্পী সূর্য্যলাল দাস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.