Sylhet Today 24 PRINT

সিলেটে যুব রেড ক্রিসেন্টের আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন

সংবাদ বিজ্ঞপ্তি |  ০৫ ডিসেম্বর, ২০১৮

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে সিলেট যুব রেড ক্রিসেন্টের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

বুধবার (৫ ডিসেম্বর) সকাল ১১টায় আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল নগরীর চৌহাট্টা মহিলা কলেজের সীমানা দেয়ালে রেড ক্রিসেন্ট মানবতা দেয়াল উদ্বোধন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি আব্দুর রহমান জামিল। উদ্বোধন শেষে গরিব অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। সকাল সাড়ে ১১টায় মাতৃমঙ্গল হাসপাতালে অতিথি ও স্বেচ্ছাসেবকরা রোগীদের চিকিৎসার খোজ খবর নেন। দুপুর ১২টা থেকে নগরীর বিভিন্ন পয়েন্টে ট্রাফিক পুলিশের সাথে গাড়ি চলাচলে সার্বিক সহযোগিতা করেন। বিকেল ২টায় নগরীর বালুচর এলাকায় সুবিধা বঞ্চিত শিশুদের ফ্রি কমিউনিটি স্কুল আলোকিত পাঠশালায় হাত ধোয়া, সচেতনতা কর্মসূচী, সুন্দর হাতের লেখা ও ছড়া পাঠ প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
 
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান জামিল বলেন, যে কোন দুর্যোগে মানবিক সহায়তা প্রদানে স্বেচ্ছাসেবকরা নিঃস্বার্থভাবে অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট ইউনিটের লেভেল কর্মকর্তা কাউসার আহমদ, মাতৃমঙ্গল হাসপাতালের পরিচালক ডা. সুধাময় মজুমদার, রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রের ইনচার্জ ডা. আবু সালেহ খান, মাতৃমঙ্গল হাসপাতালের সহকারি পরিচালক মফিজুল ইসলাম, সহ প্রশাসনিক কর্মকর্তা পার্থ সারথি দে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট ইউনিটের যুব প্রধান মো. নাজিম খান, যুব রেড ক্রিসেন্টের বিভাগীয় প্রধান আফজাল হোসেন তুহিন, বিভাগীয় উপ প্রধান আতিকুজ্জামান, সাহানুর চৌধুরী সাথী, রিনা বেগম, সুমা আক্তার, নাজিম আহমদ অপু সহ যুব রেড ক্রিসেন্টের সদস্যরাও এসময় উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.