Sylhet Today 24 PRINT

মুক্তিযুদ্ধের গল্প শোনাল চেতনায় রণাঙ্গনের ৭১

সংবাদ বিজ্ঞপ্তি |  ২৩ ডিসেম্বর, ২০১৮

‘চেতনায় রণাঙ্গনের ৭১’এর  উদ্যোগে আয়োজন করা হয়েছে এসো মুক্তি গল্প শুনি অনুষ্ঠান। সোমবার (২৩ ডিসেম্বর) নগরীর মিরাবাজারের দার্জিপাড়া এলাকার ইডেন গার্ডেন স্কুল এন্ড কলেজে সকাল ১১টায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহিবুর রহমানের সভাপতিত্বে ও চেতনায় রণাঙ্গন ৭১এর প্রতিষ্ঠাতা আহবায়ক রফিকুল ইসলাম রুমনের সাবলীল উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট সংরক্ষিত মহিলা আসনের এমপি আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সালমা  খাতুন চৌধুরী, আ ন ম এহিয়া,  প্রিন্সিপাল প্রকৌশলী ডি. হাসান, ধ্রুব জ্যোতি দে। এতে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোলাপগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ডার শকিকুর রহমান। উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য সাজ্জাদুর রহমান, মাহমুদুল হাসান, মুরাদ, নাহিদ আহমদ, ও স্কুলের শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বক্তব্যে আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া বলেন, মাতৃভূমিকে ভালবাসার মধ্য দিয়ে ভালবাসার সৃষ্টি হয়। তিনি প্রথমে মুক্তিযোদ্ধা শফিকুর রহমানকে উদ্দেশ্য করে বলেন তিনি যুদ্ধের সময় ধন সম্পদ চাইতে পারতেন, অনেক কিছু করতে পারতেন, কিন্তু তিনি তখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন মানুষের ন্যায্য অধিকার আদায়ের জন্য।

তিনি বলেন, তারা তখন যুদ্ধ করেছিলেন বলে ও অনেক শহীদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন সোনার বাংলা। মুক্তিযোদ্ধাদের এই ত্যাগ তিতিক্ষা যাতে আমরা যাতে লালন করতে পারি সেই আশা ব্যক্ত করেন।

এসময় তিনি স্কুলের শিক্ষকদের উদ্দেশ্যে বলেন  এই স্কুলে এসে আমার খুব ভাল লাগছে। অত্যন্ত চমৎকার ভাবে সাজানো হয়েছে এই স্কুল। স্কুলের  এই ধারা যদি অব্যাহত তাকে তাহলে বাংলাদেশের মধ্যে একটি উজ্জল দৃষ্টান্ত স্থাপন করবে।

অভিভাবকদের উদ্দেশ্যে বলেন বাচ্চাদেরকে শুধু শিক্ষিত করলে হবে না। তাদেরকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।এছাড়াও বক্তব্য রাখেন জাহিরুল ইসলাম, মবরুর হোসেন সাজু।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.