Sylhet Today 24 PRINT

চৌধুরী বখতিয়ার এহিয়া’র দুটি গ্রন্থের পাঠ পর্যালোচনা

সিলেটটুডে ডেস্ক |  ১৫ ফেব্রুয়ারী, ২০১৯

যুক্তরাজ্য প্রবাসী শিক্ষাবিদ, লেখক চৌধুরী বখতিয়ার এহিয়া (রেহেল)-এর ‘টুওয়ার্ডস আউটস্ট্যান্ডিং টিচিং’ এবং ‘অন দ্য ওয়ে টু লার্নিং’ গ্রন্থদ্বয়ের পাঠ পর্যালোচনা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর নাইওরপুলস্থ একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে এই পর্যালোচনা অনুষ্ঠান সম্পন্ন হয়।

গ্রন্থ পর্যালোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. হাসানুজ্জামান চৌধুরী।

এসময় ড. হাসানুজ্জামান চৌধুরী বলেন, নৈতিক মূল্যবোধের শিক্ষা মানুষকে জীবন ও জগতকে দেখার চোখ নির্মাণ করে দেয়। আত্ম জিজ্ঞাসার মাধ্যমে নিজের মনুষ্যত্বকে জাগ্রত করে। একটি আলোকিত ও সুন্দর সমাজ গঠনে আলোকবর্তিকা হিসেবে কাজ করে। ‘টুওয়ার্ডস আউটস্ট্যান্ডিং টিচিং’ এবং ‘অন দ্য ওয়ে টু লার্নিং’ গ্রন্থদ্বয়ের মাধ্যমে লেখক শিক্ষাগ্রহণ এবং শিক্ষাদানের ক্ষেত্রে সার্বজনীন নৈতিকতা এবং পদ্ধতিগত দিক যেভাবে তুলে ধরেছেন, তা শিক্ষক সমাজকে সমৃদ্ধ করবে।

সিলেট সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. নজরুল হক চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রফেসর ড. হোসেন আল মামুন, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মো. নজরুল ইসলাম এবং অনুভূতি ব্যক্ত করেন গ্রন্থদ্বয়ের লেখক যুক্তরাজ্য প্রবাসী শিক্ষাবিদ চৌধুরী বখতিয়ার এহিয়া(রেহেল)।

এহিয়া ট্রাস্টের ট্রাস্টি মাহফুজ আহমদ চৌধুরী স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন সিলেট ক্যাডেট কলেজের সাবেক অধ্যক্ষ জাহাঙ্গীর আহমদ চৌধুরী, সাহিত্য সমালোচক অধ্যাপক কবি বাছিত ইবনে হাবীব, বিশ্বনাথ সরকারি কলেজের অধ্যাপক এনামুল হক, সিলেট জেলা বারের আইনজীবী এডভোকেট সফিকুল ইসলাম, আজাদ চৌধুরী একাডেমির প্রধান শিক্ষক মো. খায়রুল বাশার চৌধুরী এবং লেখকের সংক্ষিপ্ত জীবনী তুলে ধরেন রশিদ আহমদ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন তামিম আহমদ। অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি এবং নির্ধারিত আলোচকবৃন্দের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে সিলেটের সাহিত্য-সংস্কৃতি বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন গ্রন্থদ্বয়ের প্রকাশক, পাণ্ডুলিপি প্রকাশনের চেয়ারম্যান লেখক-সংগঠক বায়েজীদ মাহমুদ ফয়সল। সঞ্চালনা করেন অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য সচিব শাহেদ আহমদ চৌধুরী।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.