Sylhet Today 24 PRINT

সিলেটে শত শিশুর হাতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

সিলেটটুডে ডেস্ক |  ১৮ মার্চ, ২০১৯

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতা যুদ্ধের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে পদার্পণ উপলক্ষে সিলেটে  ১শ জন শিশুর হাতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তুলে দেওয়া হয়।

সোমবার (১৮মার্চ) বিকাল সাড়ে চারটায় সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের আয়োজনে ও সিলেট জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় সিলেট কেন্দ্রিয় শহিদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠানিক ভাবে শিশুর হাতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে শুরুতেই বঙ্গবন্ধু’র ৭ই মার্চের ভাষণের অনুকরণে ভাষন দেয় শিশু শিল্পী ঐন্দ্রিলা নাথ ঐশী। কবি নির্মলেন্দু গুণের কবিতা ‘স্বাধীনতা শব্দটি কিভাবে আমাদের হলো’ পাঠ করে শোনান শিশু শিল্পী নাফিসা তানজিন। শিশু শিল্পী জয়িতা জেহেন প্রিয়তি বঙ্গবন্ধুকে লেখা তার একটি চিঠি পাঠ করেন। উল্লেখ্য যে, বঙ্গবন্ধুকে লেখা খোলা চিঠি শীর্ষক একটি বই গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোড়ক উন্মোচন করেছেন। এই চিঠিটি সেই বইয়ে নির্র্বাচিত হয়েছে।

সাধারণ শিশুদের পাশাপাশি বিশেষ চাহিদা সম্পন্ন শত শিশুদের উপস্থিতিতে তাদের হাতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা শিশুদের মধ্যে ছড়িতে দিতে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও আদর্শকে ধারণ করতে হবে। তিনি বলেন, যে জাতি স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে, সেই জাতি জীবন দিয়ে হলেও সেই স্বাধীনতার মর্যাদা রক্ষা করবে। তিনি আগামি প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়তে শিশুদের সাংস্কৃতিক বিকাশের উপর গুরুত্ব দেন। জেলা প্রশাসক সম্মিলিত নাট্য পরিষদের এ মহতি উদ্যোগকে স্বাগত জানান এবং জেলা প্রশাসন এ উদ্যোগের সাথে এবারের মতো ভবিষ্যতেও সর্বাত্মক সযোগিতা করবে বলে আশ্বাস প্রকাশ করেন।

অতিথি হিসাবে মঞ্চে উপস্থিত থেকে শিশুদের হাতে প্রতিকৃতি ও একটি করে লাল গোলাপ তুলে দেন, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের প্রাক্তণ প্রধান পরিচালক বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমেদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ইকু, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল-আজাদ, বাংলাদেশ শিশু একাডেমি সিলেট জেলা সংগঠক সাইদুর রহমান ভূঁইয়া, নাট্য পরিষদ সিলেটের প্রধান পরিচালক অরিন্দম দত্ত ও সভাপতি মিশফাক আহমদ চৌধুরী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত। এছাড়াও অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন অতিরিক্তি জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ আসলাম উদ্দিন, সম্মিলিত নাট্য পরিষদের পরিচালক চম্পক সরকার, সাংস্কৃতিক সংগঠক এনামুল মুনির, খোয়াজ রহিম সবুজ, নাট্য পরিষদ কার্য নির্বাহী পরিষদের সহ-সভাপতি উজ্জ্বল দাস, যুগ্ম সম্পাদক সুপ্রিয় দেব শান্ত, কোষাধক্ষ্য ইন্দ্রনি সেন, কার্যকরী সদস্য ফারজানা সুমীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.