Sylhet Today 24 PRINT

সিলেটে ৪ দিনব্যাপী চলচ্চিত্র নির্মাণ কর্মশালা সমাপ্তি

সিলেটটুডে ডেস্ক |  ১২ এপ্রিল, ২০১৯

মিডিয়াতে শিশু-কিশোরদের অংশগ্রহণ বৃদ্ধির লক্ষ্যে দেশব্যাপী ‘এক মিনিট জুনিয়র ভিডিও’ নির্মাণ প্রশিক্ষণ কর্মশালার অংশ হিসেবে সিলেটে জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় সমাপ্তি হয়েছে ৪ দিনব্যাপী এক মিনিটের চলচ্চিত্র নির্মাণ কর্মশালা।

শুক্রবার (১২ এপ্রিল) সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম ও ইউনিসেফ এর যৌথ আয়োজনে এ কর্মশালা করা হয়।

নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমির চিত্রশালায় আয়োজিত কর্মশালায় সিলেট জেলার ১২ থেকে ২০ বছর বয়সী ২০জন শিশু-কিশোরকে হাতে কলমে গত ৯ এপ্রিল থেকে এই প্রশিক্ষণ দেয়া হয়েছে।

কর্মশালার সমাপনী অনুষ্ঠানের শুরুতে ৪ দিনব্যাপী কর্মশালায় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের নির্মিত ১০টি ‘এক মিনিটের চলচ্চিত্র’ প্রদর্শন করা হয় এবং প্রদর্শনী শেষে প্রতিটি ভিডিও নির্মাতা শিক্ষণার্থীরা তাদের অনুভূতি প্রকাশ করেন। সবশেষে প্রধান অতিথি কর্মশালায় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র ও পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথির বক্তব্য দেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যরিস্টার মো. আরশ আলী, বীর মুক্তিযুদ্ধো ও নাট্য ব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ, তথ্যচিত্র নির্মাতা ও সাংস্কৃতিক সংগঠক নিরঞ্জন দে ও কর্মশালায় প্রশিক্ষক এস. এম কামাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন আবৃত্তি বিভাগের প্রশিক্ষণার্থী মাসুদ পারভেজ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.