Sylhet Today 24 PRINT

মে দিবসে শ্রমিকদের ব্যবহার্য উপকরণ দিল সিলেট বন্ধুসভা

সিলেটটুডে ডেস্ক |  ০১ মে, ২০১৯

‘শ্রমিক-মালিক ঐক্যগড়ি, উন্নয়নের শপথ কর’ এই প্রতিপাদ্য নিয়ে প্রথম আলো সিলেট বন্ধুসভার উদ্যোগে মে দিবস পালন করা হয়েছে।

বুধবার (১ মে) সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে পাঁচজন শ্রমজীবী মানুষের হাতে দৈনন্দিন জীবিকা নির্বাহের কাজে ব্যবহার্য  উপকরণ তুলে দেওয়া হয়।

শ্রমজীবী মানুষদের মধ্যে দুজন মাঠি শ্রমিক, দুজন কৃষক আর একজন ছিলেন পরিষ্কার পরিচ্ছন্নকর্মী। উপকরণ দেওয়ার আগে সিলেট বন্ধু সভার বন্ধুরা শ্রমজীবিদের মিষ্টি মুখ করান। তারা প্রত্যেকেই সম্মান ও এইসব উপকরণ পেয়ে বন্ধুসভার প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে মে দিবস নিয়ে বন্ধু রাজীব বলেন, শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় বিশ্বজুড়ে আজ পালিত হচ্ছে মহান মে দিবস। মালিক-শ্রমিক সুসম্পর্ক প্রতিষ্ঠার আর শ্রমিকদের শোষণ-বঞ্চনার অবসান ঘটার স্বপ্ন দেখার দিন এটি। শ্রমিক-মালিকের মধ্যে যদি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠে তাহলে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে। কেননা এই দেশ গড়ার জন্য তাদের অবদান অনস্বীকার্য।

সিলেট বন্ধুসভার সভাপতি শাহ সিকান্দার শাকিরের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক দেবাশিষ রনির সঞ্চালনায় অনুষ্ঠানে বন্ধুসভার সকল বন্ধুরা উপস্থিত ছিলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রথম আলোর ফটো সাংবাদিক আনিস মাহমুদ, ফটো সাংবাদিক মামুন হোসেন, সিলেট টুডে টুয়েন্টিফোরের নিজস্ব প্রতিবেদক শাকিলা ববি, ৭১ টিভির সাংবাদিক এবং বন্ধু সাকিব আহমেদ মিঠু।

সিলেট বন্ধু সভার সভাপতি শাহ সিকান্দার শাকির বলেন, মূলত শ্রমজীবী মানুষদের সম্মানার্থে আমারা এই আয়োজন করেছি। আমরা আমাদের সাধ্যমত বন্ধুদের কাছ থেকে চাঁদা নিয়ে তাদের জন্য কিছু ব্যবহার্য  উপকরণ কিনেছি। ছোটখাটো আয়োজনের মাধ্যমে শ্রমজীবী মানুষদের সম্মান ও তাদের মুখে হাসি ফোটানোর দেওয়ার চেষ্টা করেছি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.