Sylhet Today 24 PRINT

বিদ্যাসাগরের মূর্তি ভাঙায় করিমগঞ্জে প্রতিবাদ

সিলেটটুডে ডেস্ক |  ১৬ মে, ২০১৯

ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে ভারতের আসামের করিমগঞ্জে সাংবাদিক সম্মেলন হয়েছে।

বুধবার (১৫ মে) করিমগঞ্জের মননভূমি সাহিত্য পত্রিকা এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদ জানিয়ে শরিক সাহিত্য পত্রিকার সম্পাদক কবি বিশ্বজিৎ চৌধুরী বলেন, হিন্দু, হিন্দি, হিন্দুস্থানের রূপধারী রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের রাজনৈতিক মুখ বিজেপি যে আসলে বাঙালি বিদ্বেষী তা এই ঘটনায় প্রমাণিত হয়েছে। এটি একটি ন্যক্কারজনক ঘটনা। এর বিরুদ্ধে সংঘবদ্ধ গণতান্ত্রিক প্রতিবাদ করা উচিত।

সম্মেলনে উপস্থিত শ্রীহট্টজ্যোতি পত্রিকার সম্পাদক দীপঙ্কর ঘোষ বলেন, ঠাকুর রামকৃষ্ণ বলেছেন ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর ছিলেন সাগরসদৃশ। এহেন বিদ্যাসাগরের মূর্তি ভেঙে বিজেপির সমর্থকরা ঘৃণ্য কাজ করেছে।

সম্মেলনে প্রতিবাদী বক্তব্য রাখেন বরাকের ইয়ুথ কলামিস্ট ও সাংবাদিকতা বিভাগের ছাত্র আবু নাসের আব্দুল হাই ছিদ্দেকি। তিনি বলেন, বাঙালি জাতি এদেরকে কখনো ক্ষমা করবে না।

এছাড়াও বক্তব্য রাখেন মননভূমি সাহিত্য পত্রিকার সম্পাদক জাহিদ রুদ্র, কবি সংযুক্তা সিনহা, লেখক পাপ্পন দাস, কবি হিমাংশু দাস, সৌগত নাথ প্রমুখ।

উল্লেখ্য, গত ১৪ মে উত্তর কলকাতা সংসদীয় এলাকায় নির্বাচনী প্রচারের অঙ্গ হিসেবে বিজেপির সর্ব-ভারতীয় সভাপতি অমিত শাহের রোড-শো চলাকালীন সময়ে কতিপয় দুষ্কৃতি ও বিজেপির সমর্থক বিদ্যাসাগর কলেজে ঢোকে 'জয় শ্রীরাম' স্লোগান দিতে দিতে বিদ্যাসাগরের মূর্তি ভেঙে ফেলে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.