Sylhet Today 24 PRINT

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড বিধানে নগরে মানববন্ধন

সিলেটটুডে ডেস্ক |  ১৬ জুন, ২০১৯

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) সিলেট জেলা কমিটির উদ্যোগে সারা দেশব্যাপী ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

রোববার (১৬ জুন) বিকেল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য ও সিলেট জেলার সাধারণ সম্পাদক সিকান্দর আলী।

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির প্রধান নির্বাহী কর্মকর্তা হিমাংশু মিত্রের সভাপতিত্বে ও সমন্বয়কারী অনিতা দাস গুপ্তের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সামিয়া চৌধুরী, সাবেক সম্পাদক শামীম স্বাধীন, সাবেক জয়েন্ট সেক্রেটারি রাহিলা জেরিন কানন, নারী নেত্রী রাবেয়া আকতার রিয়া, কেন্দ্রীয় সদস্য শাহানা চৌধুরী, সাকেরা সুলতানা জান্নাত, সালমা বেগম, সিপা আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পৃথিবীর বিভিন্ন উন্নত দেশগুলোতে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড দেওয়া হয়ে থাকে। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, আমাদের দেশে এটা হয় না। এ ধরনের অপরাধের জন্য সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেওয়া উচিত। তাহলেই আমাদের দেশ থেকে ধর্ষণের মত ভয়াবহ অপরাধ হ্রাস পাবে। যেসব দেশে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড দেওয়া হয়, সেসব দেশে ধর্ষণের ঘটনা অনেকাংশে কমে গেছে। কিন্তু বাংলাদেশে ধর্ষণের শাস্তি নির্দিষ্ট নয়। আইনের মারপ্যাঁচে সবাই আদালত থেকে জামিনে ছাড়া পেয়ে যায়। ধর্ষণের জন্য সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড বিধান কার্যকর করা উচিত। আসুন, ধর্ষকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.