Sylhet Today 24 PRINT

বৃক্ষরোপণে জাতীয় পুরস্কার পেলেন বড়লেখার সোনাহার আলী

বড়লেখা প্রতিনিধি |  ০৪ আগস্ট, ২০১৯

বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার- ২০১৮ পেয়েছেন মৌলভীবাজারের বড়লেখার বৃক্ষবন্ধু সোনাহার আলী। ব্যক্তি মালিকানাধীন নার্সারি শ্রেণীতে সিলেট বিভাগীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করায় বৃক্ষবন্ধু নার্সারির মালিক সোনাহর আলীকে এ পুরস্কার দেওয়া হয়।

শনিবার (৩ আগস্ট) বৃক্ষরোপণ অভিযান ও বিভাগীয় বৃক্ষমেলা- ২০১৯ এর সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সোনাহর আলী এই পুরস্কার গ্রহণ করেন। সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে এই মেলার আয়োজন করেছে সিলেটে বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, সাংবাদিক আফতাব চৌধুরী, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা এস এম সাজ্জাদ হোসেন।

বৃক্ষবন্ধু সোনাহর আলী এর আগেও উপজেলা পর্যায়ে আয়োজিত বিভিন্ন বৃক্ষমেলায় একাধিক বার প্রথম পুরস্কার পেয়েছেন। বড়লেখা উপজেলার নিজবাহাদুর ইউনিয়নের পশ্চিম মাইজগ্রামের বাসিন্দা সোনাহর আলী ১৯৮২ সালে নিজ বাড়িতে নার্সারি শুরু করেন। এর কয়েক বছর পর তিনি বড়লেখা পৌর শহরের কলেজ রোড সংলগ্ন জমিতে নার্সারি করেন। এখানে নার্সারির মালিক হিসেবে বিভিন্ন গাছের চারা উৎপাদনে অবদান রাখাসহ গাছের পরিচর্যা ও গাছের যত্ন নেওয়ার প্রশিক্ষণ দিয়েছে তার প্রতিষ্ঠান।

পুরস্কার পাওয়া প্রসঙ্গে বৃক্ষবন্ধু সোনাহর আলী বলেন, ‘পুরস্কার পেয়ে আনন্দিত। এই পুরস্কার আমার কাজে আরও উৎসাহ যোগাবে। আগামীতেও ব্যাপকভাবে সবুজের পরিচর্যা করে যাব। পরিবেশ রক্ষার্থে সব মানুষকে বৃক্ষরোপণ অভিযানে অংশ নেওয়া খুব জরুরী। এই পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.