Sylhet Today 24 PRINT

সিলেট গ্যাস ফিল্ডস কর্মচারী ইউনিয়নের শোক দিবসের আলোচনা সভা

সংবাদ বিজ্ঞপ্তি |  ২২ আগস্ট, ২০১৯

সিলেট গ্যাস ফিল্ড লি. কর্মচারী ইউনিয়ন (সিবিএ, রেজি নং-১১০৬) এর আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার জৈন্তাপুর উপজেলার চিকনাগুলস্থ সিলেট গ্যাস ফিল্ড অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিলেট গ্যাস ফিল্ড লিমিটেড কর্মচারী ইউনিয়ন (সিবিএ) সভাপতি প্রদীপ কুমার শর্মা।

সিবিএ সাধারণ সম্পাদক আবু ইউছুফ ও জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগ নেতা হানিফ মোহাম্মদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী। প্রধান বক্তা হিসেবে অনুষ্ঠানে বক্তব্য দেন জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. লিয়াকত আলী।

প্রধান অতিথির বক্তব্যে শফিকুর রহমান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। ১৫ আগস্ট সেই ভয়াল কালরাত্রিতে মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি যারা বাংলাদেশের স্বাধীনতাকে স্বাভাবিকভাবে মেনে নিতে পারেনি, তারাই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। তারা জাতির পিতাকে হত্যা করেই ক্ষান্ত হয় নি, বরং এই হত্যাকাণ্ডের বিচার যাতে না করা যায় সেজন্য সংসদে আইন পাস করেছে।

তিনি বলেন, তবুও তাদের শেষ রক্ষা হয় নি, এই বাংলার মাটিতে তাদের বিচার হয়েছে। বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে যারা এখনো পলাতক রয়েছেন তারাও বিচারের আওতায় আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এড. রণজিৎ সরকার, জাতীয় শ্রমিক লীগ সিলেট মহানগর সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, সাধারণ সম্পাদক নাজমুল আলম রোমেন, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক ফয়েজ আহমদ বাবর।

আলোচনা সভার প্রধান বক্তা এম লিয়াকত আলী বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির ইতিহাসে এক কলঙ্কময় অধ্যায়। এদিন ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, হত্যা করতে চেয়েছে বাঙালি জাতির চেতনাকে। হত্যা করতে চেয়েছে আমাদের মুক্তিযুদ্ধের চেতনা ও একটি সম্ভাবনাময় বাংলাদেশের স্বপ্নকে। তিনি অচিরেই বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফিরিয়ে এনে বিচার নিশ্চিতের দাবি জানান।

তিনি আরও বলেন, যারা পঁচাত্তরে জাতির পিতার পরিবারকে নিশ্চিহ্ন করেছে তারাই ২১ আগস্ট ফের হামলা গ্রেনেড চালিয়েছে বঙ্গবন্ধু কন্যাকে হত্যার উদ্দেশ্যে। তবে আওয়ামী লীগ নেতাকর্মীরা প্রাণের বিনিময়ে শেখ হাসিনাকে রক্ষা করে। আর শেখ হাসিনা আছেন বলেই আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশ, আজ বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্রকে জয় করে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়িয়েছে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শওকত আলী, জৈন্তাপুর উপজেলা কৃষকলীগের আহ্বায়ক আব্দুল মান্নান, জৈন্তাপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, চিকনাগুল ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ, চিকনাগুল ইউপি আওয়ামী লীগ সভাপতি ডা. আবুল হাসনাত চৌধুরী, সাধারণ সম্পাদক রহমত আলী, ফতেহপুর ইউপি চেয়ারম্যান আবুল কাহির, ফতেহপুর ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি আলাউদ্দিন, বর্তমান সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ নেতা আলকাছ মিয়া, জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি কামরুজ্জামান চৌধুরী, চিকনাগুল ইউপি আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সোহেল রানা, যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মনজুর, চিকনাগুল ইউপি শ্রমিক লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলী প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট গ্যাসফিল্ড লিমিটেড কর্মচারী ইউনিয়ন (সিবিএ) এর সর্বস্তরের কর্মচারী, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড জামে মসজিদের খতিব মাওলানা লুৎফুর রহমান। আলোচনা সভা শেষে ১৫ আগস্ট নিহতদের স্মরণে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে বঙ্গবন্ধু পরিবার, ২১ আগস্টে নিহত আওয়ামী লীগ নেতাকর্মী, মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.