Sylhet Today 24 PRINT

তারাপুর চা-বাগানে ডেঙ্গুরোগ প্রতিরোধে সচেতনতামূলক সভা

সিলেটটুডে ডেস্ক |  ২৪ আগস্ট, ২০১৯

সিলেটের তারাপুর (স্টার) চা-বাগানে ডেঙ্গুরোগ প্রতিরোধে এক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।  
শনিবার (২৪ আগস্ট) বিকেলে তারাপুর চা-বাগানের বাংলার সন্নিকটে সভা অনুষ্ঠিত হয়।

ডেঙ্গু প্রতিরোধ সচেতনতামূলক সভায় উপস্থিত ছিলেন বাগানের চা-শ্রমিক, কর্মকর্তা-কর্মচারী ও পার্শ্ববর্তী সাধারণ মানুষ।

সচেতনতামূলক এই সভায় প্রধান বক্তব্য উপস্থাপন করেন তারাপুর চা-বাগানের সেবায়েত ট্রপিক্যাল মেডিসিন ও প্রাক্তন জনস্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞ চিকিৎসক ডা. পংকজ গুপ্ত। তিনি ডেঙ্গু রোগের বিভিন্ন দিক তুলে ধরেন। ডেঙ্গু থেকে রক্ষায় কি কি করা প্রয়োজন তা বিস্তারিত প্রতিবেদনের মাধ্যমে উপস্থিত সকলের কাছে তুলে ধরেন।

তার বক্তব্যে ডেঙ্গু জ্বর কি, ডেঙ্গু না হওয়ার জন্য কি কি উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন, ডেঙ্গুরোগের উপসর্গ ও সতর্কতা, এবং ডেঙ্গু জ্বরের পরীক্ষা ও চিকিৎসা পদ্ধতি সম্পর্কে উপস্থিত সকলকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা ও পরামর্শ তুলে ধরা হয়।

তিনি উল্লেখ করেন, শুধুমাত্র সচেতনতাই পারে ডেঙ্গুরোগ থেকে মানুষকে নিরাপদ রাখতে। তিনি পরিষ্কার-পরিচ্ছন্নতার উপর গুরুত্ব দিয়ে বাগানের শ্রমিক-কর্মচারীদের নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও বাড়তি সতর্ক থাকার অনুরোধ জানান।

রজত কান্তি গুপ্তের পরিচালনায় সচেতনতামূলক সভায় উপস্থিত ছিলেন বাগানের সহকারী ব্যবস্থাপক বিজন কান্তি দে, টিলা সহকারী মুজিবুর রেজা, চিকিৎসক পিযুষ ভট্টাচার্য, নার্সিং স্টাফ কাঞ্চ ঘোষ, অফিস সহকারী জহির চৌধুরী, তারাপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিপা দেব, বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি চৈতন্য মুদি, সহ-সভাপতি মমতা রায়, সাধারণ সম্পাদক সুনীল মুদি, তারাপুর যুব সংঘের সভাপতি সুবোধ রায় রাজন প্রমুখ।

ডেঙ্গুরোগ সচেতনতামূলক সভার শেষ পর্যায়ে বাগানের সেবায়েত ও বিশেষজ্ঞ চিকিৎসক ডা. পংকজ গুপ্ত পরিষ্কার-পরিচ্ছন্নতা রক্ষায় ও ডেঙ্গুরোগ প্রতিরোধে সচেতন থাকতে শ্রমিক-কর্মচারীসহ উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.