Sylhet Today 24 PRINT

সিলেট জেলা স্কাউটের কাউন্সিলে সম্পাদক পদে লড়ছেন মো. হিফজুর

সিলেটটুডে ডেস্ক |  ১৪ সেপ্টেম্বর, ২০১৯

সিলেট জেলা স্কাউটের ত্রি-বার্ষিক কাউন্সিলে সম্পাদক পদে লড়ছেন গোয়াইনঘাটের মো. হিফজুর রহমান খাঁন। তার প্রতিদ্বন্ধী হিসেবে আছেন মোকাব্বির আলী।

হিফজুর রহমান খাঁন ১৯৮৫ সালে স্কাউট শপথ গ্রহণের মাধ্যমে স্কাউট আন্দোলনের সাথে সম্পৃক্ত হন। ১৯৯১ সালে নিজ উদ্যোগে সিলেট সরকারী কলেজে রোভার ইউনিট চালু করেন। তিনিও রোভারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৩ সালে স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স ও ১৯৯৪ সালে স্কাউট ইউনিট লিডার এডভান্স কোর্স সম্পন্ন করেন। বর্তমানে সিলেট জেলা স্কাউটের নির্বাহী কমিটিতে সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিগত সিলেট জেলা স্কাউট সমাবেশ, জেলা কাব ক্যাম্পুরীতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এছাড়াও বিগত আঞ্চলিক স্কাউট সমাবেশে তিনি হাকালুকি সাব ক্যাম্প চীপ হিসেবে ও আঞ্চলিক কাপ ক্যাম্পুরীতে ইকবাল আহমদ চৌধুরী সাব ক্যাম্প চীপ হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও জেলা স্কাউটের প্রতিনিধি হিসেবে জাতীয় ও আঞ্চলিক স্কাউটের বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করেন। হিফজুর রহমান খাঁন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আওয়ামীলীগ রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছেন।

তিনি দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক পরিচালক ও আটাব সিলেট জোনের যুগ্ম সম্পাদক ছিলেন। তিনি চেম্বার এর প্রতিনিধি হিসেবে বিভিন্ন দেশে দায়িত্ব পালন সহ মাননীয় প্রধানমন্ত্রীর নিয়ন্ত্রণাধীন বোর্ড অব ইনভেস্টম্যান্ট এর প্রতিনিধি হিসেবে ২০০০ সালে দক্ষিণ কোরিয়ায় দায়িত্ব পালন করেন। তিনি হাসনা-নাজিম মডেল স্কুলের সহকারী শিক্ষক। তিনি সিলেট জেলার স্কাউট লিডার সহ স্কাউটদের একজন পরিচিত ও আপনজন ব্যক্তি। হিফজুর রহমান খাঁন ন্যাশনাল লাইফকেয়ার মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (এনএলসি ম্যাটস) এর চেয়ারম্যান ও তিনি সকলের দোয়া প্রার্থী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.