Sylhet Today 24 PRINT

এবি ব্যাংকের মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন প্রতিরোধ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

সংবাদ বিজ্ঞপ্তি |  ২৭ অক্টোবর, ২০১৯

এবি ব্যাংক লিমিটেড সিলেট অঞ্চলের উদ্যোগে দিনব্যাপী 'এন্টি মানি লন্ডারিং এন্ড কমব্যাটিং ফিন্যান্সিং অফ টেরোরিজম' শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) স্থানীয় একটি অভিজাত হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ ব্যাংক সিলেটের নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) মাকসুদা বেগম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

তিনি এবি ব্যাংক লিমিটেড কর্তৃক এ ধরনের একটি গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ কোর্স আয়োজন করায় এবি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। ব্যাংকিং জগতের সমকালীন ঘটনাসমূহ তিনি সুনিপুণভাবে সবার সামনে তুলে ধরেন।

তিনি তার বক্তব্যে আন্তর্জাতিক বাণিজ্যভিত্তিক মানি লন্ডারিং সংক্রান্ত বিষয়ের উপর বিভিন্ন দিক তুলে ধরে বিস্তারিত আলোচনা করেন এবং মানি লন্ডারিং প্রতিরোধ সংক্রান্ত ব্যবস্থা ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য ব্যাংকারদের সুপারিশ করেন।

মাকসুদা বেগম ব্যাংকারদের নিষ্ঠা, সততা এবং সতর্কতার সাথে ব্যাংকিং সেবা প্রদানের জন্য তাগিদ দেন এবং মানি লন্ডারিংয়ের মাধ্যমে সন্ত্রাসী অর্থায়ন সংক্রান্ত কোনও ঘটনা যাতে সংঘটিত না হয় এ ব্যাপারে সজাগ থাকার জন্য তাগিদ দেন।

এবি ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়ের হেড অব সিসিডি এবং ডেপুটি ক্যামেলকো মহিউদ্দিন আহমেদ চৌধুরী, ভিপি, এসএমই শরীফ মোহাম্মদ মহসীন, এসএভিপি, সিসিডি মোজাম্মেল হোসেন খান, এসভিপি ও আঞ্চলিক প্রধান মো. আব্দুস সালাম প্রশিক্ষণ কোর্সের রিসোর্স পারসন হিসেবে প্রশিক্ষণের বিভিন্ন বিষয়বস্তু, সমস্যা এবং সমাধানের উপায় নিয়ে অংশগ্রহণার্থীর সাথে আলোচনা করেন এবং মানি লন্ডারিং সংক্রান্ত বিষয়ের উপর বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিলেট অঞ্চলের বিভিন্ন শাখার ব্যবস্থাপক মো. অলিউর রহমান, মো. লিয়াকত আলী খান, অসিত চন্দ্র দত্ত, আহমদ মন্নুন পান্না, এস এম সুজ্জাদ আলী, জসিম উদ্দিন আহমদ, গউস মঈন উদ্দিন হায়দার এবং সিলেট অঞ্চলের বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.