Sylhet Today 24 PRINT

সিলেটে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ১৩ নভেম্বর, ২০১৯

সিলেট জেলা তথ্য অফিসের উদ্যোগে ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় দিনব্যাপী অরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ কনফারেন্স হলে কর্মশালা অনুষ্ঠিত হয়। শিশু ও নারীদের উন্নয়নে বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ রয়েছে বলে উক্ত কর্মশালায় মন্তব্য করেছেন বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার আরও বলেন, পিতা-মাতার সচেতনতার মাধ্যমে শিশুর সচেতনতা বৃদ্ধি সম্ভব। শিশুদের সার্বিক বিকাশে পিতা-মাতাকে সন্তানের প্রতি বিশেষ মনোযোগী হওয়া প্রয়োজন। সচেতনতা বৃদ্ধির মাধ্যমে স্যানিটেশন উন্নতিও সম্ভব। ৩৩৩-এ কল করে অনেক জরুরী সেবা পেতে পারেন। এছাড়াও মা ও শিশুর সেবার জন্য ১৬২৬৩-এ কল করার জন্য সকলকে উদ্বুদ্ধ করেন তিনি। সচেতনতামূলক এরূপ কর্মসূচি অব্যাহত রাখতে আয়োজক প্রতিষ্ঠানের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদ সিলেট এর প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ ও সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল। শুরুতে কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করে বক্তব্য দেন সিলেট বিভাগীয় তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া জেসমিন মিলি।

৩টি বিষয়ে বক্তব্য উপস্থাপনের পর অনুষ্ঠিত মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ,জেড, রওশন জেবীন, সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি তাপস দাস পুরকায়স্থ, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী, সনাক,সিলেট এর সভাপতি আজিজ আহমদ সেলিম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তার, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূঞা, সমাজসেবী সালমা বাসিত, ব্র্যাক ওয়াশ কর্মসূচি ম্যানেজার মোঃ শফিক মিয়া, বদিকোণা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ফজলুর রহমান, বীরমুক্তিযোদ্ধা বিবেকানন্দ সমাজপতি এবং পাড়ুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল খায়ের।

সিলেট জেলা তথ্য অফিসের ঘোষক মো. লেবাছ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষিকা, ধর্মীয় ব্যক্তিত্ব, সাংবাদিক, ক্রীড়া ও সমবায় সংগঠনের প্রতিনিধিবৃন্দ, সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ এবং এনজিওকর্মীগণ উপস্থিত ছিলেন।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.