Sylhet Today 24 PRINT

জেলা শিল্পকলা একাডেমির ‘উঠান সাংস্কৃতিক অনুষ্ঠান’ সম্পন্ন

সিলেটটুডে ডেস্ক |  ১৩ নভেম্বর, ২০১৯

গ্রাম-বাংলার হারানো ঐতিহ্য পুনরুদ্ধারের লক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে এবং জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে সিলেটে অনুষ্ঠিত হলো ‘উঠান সাংস্কৃতিক অনুষ্ঠান’।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে সিলেট সদর উপজেলাধীন খাদিমনগরের বাহুবল আবাসিক এলাকায় প্রদন্য বাবুর বাড়ীতে এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে পরিবেশিত হয় একক ও দলীয় সংগীত, একক আবৃত্তি, একক নৃত্য ও বাউল গান। উঠানের একপাশে ভাঁপা ও কুলা পিঠার ধোঁয়া এবং অন্যপাশে একাডেমির প্রশিক্ষণার্থী মাসুদ পারভেজের সঞ্চালনায় মঞ্চ মাতিয়েছেন জেলা শিল্পকলা একাডেমি সংগীত দল; অনির্বাণ শিল্পী সংগঠন, বাউল সূর্য্যলাল দাস, তাসনোভা জহির তাম্মি মেঘলা, পল্লবী দাস মৌ, শ্যামা রাণী দেব, অর্পিতা তালুকদার, তন্বী দেবনাথ, জাওয়াতা আফনান রোজা, সুস্মিতা তালুকদার, অন্বেষা সাহা ও পারিজাত চন্দনা। প্রদন্য বাবুর বাড়ীর পক্ষে শুভেচ্ছা জ্ঞাপন করেন হযরত শাহপরান (রা:) উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক নিকুঞ্জ বিহারী গুণ। উঠান ভর্তি দর্শকদের ব্যাপক উৎসাহ ও মুগ্ধতার মধ্য দিয়ে শেষ হয় শিল্পকলার ব্যতিক্রমী এই আয়োজনটি। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.