Sylhet Today 24 PRINT

বর্তমানে গণমানুষের রাজনীতি একেবারেই অনুপস্থিত: সালেহ আহমদ

সংবাদ বিজ্ঞপ্তি |  ২১ নভেম্বর, ২০১৯

সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সালেহ আহমদ বলেছেন, রাজনীতি গণমানুষের কথা বলে। কিন্তু বর্তমানে গণমানুষের সেই রাজনীতি একেবারেই অনুপস্থিত। ফলে মানুষ ক্রমেই রাজনীতি বিমুখ হয়ে উঠেছে। তিনি বলেন, রাজনীতিতে মত ও পথের ভিন্নতা থাকতে পারে। তবে একটি জায়গায় এসে সবাইকে ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবি। সেই দাবিটিই হচ্ছে দেশবান্ধব একটি গণমুখী শক্তি। দেশবিরোধী শক্তির কাছে কখনোই আমাদের জীবন-জীবিকা নিরাপদ হতে পারেনা। তাই দেশের কল্যাণে কাজ করতে হবে সবাইকে। আর এই দাবিকে প্রতিষ্ঠিত করতে হলে সামাজিকভাবে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। এই আন্দোলন শুরু করতে হবে নিজ নিজ পরিবার থেকে।

তিনি বুধবার (২০ নভেম্বর ) সিলেটে সামাজিক আন্দোলনের বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) বক্সী ইকবাল আহমদের সভাপতিত্বে প্রতিনিধি সভায় প্রধান বক্তার বক্তব্য দেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন সামছি। বিশেষ অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক ইকবাল কবির, জেলা সাধারণ সম্পাদক সুকেশ চন্দ্র দেব ও জেলা সমন্বয়ক মুকির হোসেন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে সালেহ আহমদ আরও বলেন, সময়ের প্রয়োজনেই জন্ম হয়েছে সম্মিলিত সামাজিক আন্দোলনের। যেখানেই অনিয়ম এবং অসঙ্গতি সেখানেই-সামাজিক আন্দোলন প্রতিরোধ গড়ে তোলে। তিনি সবাইকে সামাজিক আন্দোলনের মাধ্যমে দেশের সকল পর্যায়ে এই আন্দোলনকে আরও বেগবান করে তোলার আহবান জানান।

প্রধান বক্তার বক্তব্যে সানোয়ার হোসেন সামছি বলেন, আপনি জেগে উঠলে পরিবার জেগে উঠে। পরিবার জেগে উঠলে জেগে উঠে সমাজ। ঠিক এই পথ ধরেই জেগে উঠবে দেশ। সম্মিলিত আন্দোলন ব্যতীত ইতিবাচক পরিবর্তন সম্ভব নয়। তবে এর পেছনের লক্ষ্য থাকতে হবে-কল্যাণের,এবং অবশ্যই দেশকে অস্থিতিশীল করে তোলা কিংবা দেশবিরোধী হবেনা।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সাধারণ সম্পাদক এডভোকেট তমাল চন্দ্র নাথ, যুবমৈত্রীর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, জয় বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি গীতিকবি হরিপদ চন্দ, সিলেট মিডিয়ার সভাপতি আহমেদ বকুল, সংগঠনের হবিগঞ্জ জেলা সহ-সভাপতি মামুনুর রহমান চৌধুরী,মৌলভীবাজার শাখার সহ-সাধারণ সম্পাদক দরুদ আহমদ, সদস্য মোয়াজ আলী, ভোরের কাগজ পাঠক ফোরামের সভাপতি ও লেখিকা অমিতা বর্ধন, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর জেলা সাধারণ সম্পাদক শাহানা আক্তার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সালমা বেগম ও কবি অজয় বৈদ্য অন্তর প্রমুখ। সভা সঞ্চালনা করেন জেলা কমিটির সদস্য দেবব্রত রায় দিপন।

সভা শেষে সংগঠনের জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করে আহবায়ক নতুন আহবায়ক কমিটির নাম ঘোষণা করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালেহ আহমদ। মুকির হোসেন চৌধুরীকে আহবায়ক ও দেবব্রত রায় দিপনকে সদস্য সচিব মনোনীত করে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

এদিকে, ১ ডিসেম্বর জাতীয় পতাকা দিবসকে সামনে রেখে আহবায়ক কমিটির সভা আগামী ২৩ নভেম্বর শনিবার বিকেল ৪ টায় সুরমা টাওয়ায় তৃতীয় তলায় অনুষ্ঠিত হবে। সভায় আহবায়ক কমিটির সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য জেলা আহবায়ক ও সদস্য সচিব সবাইকে অনুরোধ জানিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.