Sylhet Today 24 PRINT

ব্রিটেনের নর্থহ্যাম্পটনে দারুল ক্বিরাতের সমাপনী ও এ্যাওয়ার্ড প্রদান

সিলেটটুডে ডেস্ক |  ১৫ সেপ্টেম্বর, ২০১৫

ব্রিটেনের নর্থহ্যাম্পটনে আল জামাতুল মুসলিমিন কেন্দ্রীয় মসজিদে বিশ্বের অন্যতম প্রধান কুরআন শিক্ষা প্রতিষ্ঠান দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট ইউকের অনুমোদিত “দারুল ক্বিরাত নর্থহ্যাম্পটন শাখা” দীর্ঘ এক মাস পবিত্র কুরআন শরীফ সহী-শুদ্ধভাবে শিক্ষাদানের পর রোববার পুরস্কার বিতরণ করা হয়।

স্থানীয় দারুল ক্বিরাতে প্রথম থেকে হাসিদ শ্রেণী পর্যন্ত কৃতি ছাত্র-ছাত্রীদের মধ্যে। আল জামাত উল মুসলিমিন জামে মসজিদের মোতাওয়াল্লী হাজী আফিজ আলীর সভাপতিত্বে ও আব্দুল আহাদ নাজিম ও প্রধান ক্বারী এম এ ফাত্তাহ চৌধুরী ফয়ছলের যৌথ পরিচালনায় উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতের সাবেক বিচারপতি শায়খুল হাদীস আল্লামা হাবিবুর রহমান

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ আল্লামা কবি রুহুল আমীন খান।

পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন আব্দুল মুকিত। নাতে রসুল পাঠ করেন মুফতি আব্দুল ওয়াদুদ।

সভায় বক্তারা বলেন, পবিত্র কুরআন হচ্ছে বিশ্ব মানবের জন্য আল্লাহ পাকের সামগ্রিক জীবনের পথের দিশারী, এই কুরআনের আদেশ-নিষেধ হুকুম আহকাম পালনের মধ্যে দিয়ে ব্যক্তি জীবন, পারিবারিক জীবন, সমাজ জীবন হতে পারে সুন্দর ও কল্যাণময়।

তারা বলেন, বর্তমান বিশ্বে সহি-শুদ্ধভাবে পবিত্র কুরআন তেলাওয়াতের অন্যতম প্রধান শিক্ষা প্রতিষ্ঠান দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট। তারা এই প্রতিষ্ঠানটির খেদমত করে যাবার আহ্বান জানান।

মাহফিলের শুরুতে দারুল কেরাতের ছাত্র-ছাত্রীদের বিশুদ্ধভাবে কুরআন তেলাওয়াত ও মধুর কণ্ঠে পরিবেশিত গজল উপস্থিত অতিথিবৃন্দ ও দর্শকদের মুগ্ধ করে তোলে।

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে ৬৬জন কৃতি ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলেদেন কমিটির নেতৃবৃন্দ। এ বছর নর্থহ্যাম্পটন থেকে ৫ জন ছাত্র দারুল কেরাত কোর্স সম্পন্ন করে ক্বারী উপাধিতে ভূষিত হন।

তারা হলেন, আব্দুল মতিন, সাইফুর রহমান, আবু বকর, জুনায়েদ আহমদ ও জাকির আহমদ প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.