Sylhet Today 24 PRINT

সিলেটে দৃষ্টি প্রতিবন্ধী শিশু বিদ্যালয়ে ভর্তির আহবান

সিলেটটুডে ডেস্ক |  ২২ ডিসেম্বর, ২০১৯

গ্রিন ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) বাংলাদেশ সরকারের সমাজ সেবা অধিদপ্তর সিলেট জেলা কার্যালয় কর্তৃক নিবন্ধনকৃত একটি বেসরকারি সেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনের পরিচালিত জিডিএফ-ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী শিশু বিদ্যালয় সিলেটে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী ভর্তি শুরু হয়েছে।

ব্রেইল পদ্ধতিতে শিক্ষা দানের লক্ষ্যে কেবলমাত্র সিলেট বিভাগের ৬-৯ বছর বয়সের সম্পূর্ণ দৃষ্টিহীন বালক-বালিকাদের ভর্তি করা হবে। এই প্রতিষ্ঠানে দৃষ্টিহীন শিশুদের বিনা মূল্যে শিক্ষাদান করা হয়। আবাসিক ও অনাবাসিক ভাবে ভর্তি হতে আগ্রহী দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের অভিভাবক, প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে আগামী ৩০ জানুয়ারি ২০২০ ইং তারিখের মধ্যে সংযুক্ত আবেদন ফরম পূরণ করে প্রয়োজনীয় নতিসহ আবেদনপত্র জমা দেওয়ার জন্য অনুরোধ করেছেন জিডিএফ  এর মহাসচিব-নির্বাহী পরিচালক মো. বায়জিদ খান।

প্রাপ্ত আবেদন পত্রসমূহ যাচাই বাচাই করে সাংগঠনিক ভাবে সুযোগ দানের ক্ষমতা অনুযায়ী জিডিএফ-ডিকেফ কর্তৃপক্ষ ভর্তির ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করে সংশ্লিষ্টদের অবহিত করবেন।

উল্লেখ্য যে, ভর্তিকৃত দৃষ্টিহীন শিশুদেরকে বিনা মূল্যে থাকা খাওয়াসহ ব্রেইল পদ্ধতিতে সাধারণ শিক্ষা, ধর্মীয় শিক্ষা, চলাচল প্রশিক্ষণ, প্রাত্যহিক কার্যক্রম প্রশিক্ষণ ও সাংস্কৃতিক প্রশিক্ষণ প্রদান করা হবে।

জিডিএফ-ডিকেফ কর্তৃপক্ষ আরও জানান, দৃষ্টিহীন ছাত্রাবাসের বালক-বালিকা আসন সংখ্যা সীমিত।
সিলেট বিভাগে দৃষ্টি প্রতিবন্ধী বালক-বালিকাদের শিক্ষার ক্ষেত্রে সার্বিক অগ্রগতির ব্যাপারে সমাজের সকলের সম্মিলিত সহযোগিতা জিডিএফÑডিকেফ কর্তৃপক্ষ আন্তরিক ভাবে কামনা করেছেন।

বিস্তারিত জানতে জিডিএফ’র মহাসচিব-নির্বাহী পরিচালক মো. বায়জিদ খান, মোবাইল ০১৭১১-৪৮৫০৯০ নাম্বার যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.