Sylhet Today 24 PRINT

গ্রেটার সিলেট বিউটি পার্লার ওনার এসোসিয়েশনের স্মারকলিপি প্রদান

সিলেটটুডে ডেস্ক |  ১৬ সেপ্টেম্বর, ২০১৫

গ্রেটার সিলেট বিউটি পার্লার ওনার এসোসিয়েশনের পক্ষ থেকে মঙ্গলবার সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেছেন সংস্থার নেতৃবৃন্দরা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় ট্রেড লাইসেন্স এর নবায়ান ফি পূর্ন নির্ধারণ করা এবং নারী উদ্যোক্তাদের একান্ত প্রচেষ্টায় দেশে বিউটি পার্লার ব্যবসার প্রসার লাভ করায় বিপুল সংখ্যক মহিলাদের কর্মসংস্থান হয়েছে কিন্তু বিধি সমস্যার কারণে বর্তমানে তা বন্ধ হওয়ার উপক্রম।

বাজেটে প্রশাধনি সমগ্রীর অত্বাধিক মূল্য বৃদ্ধি এবং ১৫% ভ্যাট আরোপ করায় বিউটি পার্লার কে শিল্প হিসেবে স্বীকৃতি না দেয়ার কারনে যততত্র এসব প্রতিষ্ঠান গড়ে উঠায় বর্তমানে এ শিল্প প্রয় রুগ্ন অবস্থায় আছে।

চলতি বছরের বাজেটে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক ট্রেড লাইসেন্স ফি প্রায় ৫০০গুন বৃদ্ধি করা হয়। যা মরার উপর খারার ঘাঁর মত।

গ্রেটার সিলেট বিউটি পার্লার ওনার এসোসিয়েশন বৃহত্তর সিলেটের নারী উদ্যোক্তা পার্লার ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ করে আসছে বিধায় ট্রেড লাইসেন্স ফি এর অযুক্তিক ফি বৃদ্ধি জোরালো প্রতিবাদ করা হচ্ছে। তাদের দাবী বর্তমান যে লাইসেন্স ফি ৫০০ টাকা তাকে ১০০০ টাকায় এবং যা ১০০০ টাকা তা ২০০০ টাকায় বৃদ্ধি করা হয়। এবং সাইনবোর্ড প্রত্যাহার করতে বলা হয়।

অন্যথায় ব্যবসায়ীরা তাদের ব্যবসা বন্ধ করে দিতে বাধ্য করা হবে। যা সরকারের নারী উদ্যোক্তাদের ব্যবসায়ীকরণ নীতিমালার বিপরিত প্রমাণিত হবে।

এসময় সিলেট সিটি  কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এসোসিয়েশনের নেতৃবৃন্দকে ট্রেড লাইসেন্স এর নবায়নকে  পূননির্ধারণ করার ব্যপারে আশ্বস্ত করেন।

স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট বিউটি পার্লার এসোসিয়েশন ও বাংলাদেশ উইমেন্স চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্টির সভাপতি মিনারা বেগম, মহাসচিব রাফি আহমদ, বাংলাদেশ উইমেন্স চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্টির সাধারন সম্পাদক ফারিয়া আলম, অর্থ সম্পাদক রেশমা শারমিন ও সদস্য কামালী শান্তা, শামসুন নাহার পূষ্প, তাহমিনা আহাদ রুজি ও মমতাজ বেগম প্রমূখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.