Sylhet Today 24 PRINT

যৌন হয়রানি ও বাল্য বিবাহ প্রতিরোধে র‍্যালি ও মানববন্ধন

সিলেটটুডে ডেস্ক |  ১৬ সেপ্টেম্বর, ২০১৫

যৌন হয়রানি প্রতিকার-প্রতিরোধে মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) কর্মসূচি ব্র্যাক সিলেটের সহযোগিতায় এবং সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ’র কমিউনিটি ওয়াচগ্রুপের র‍্যালি ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সিলেট নগরীর জিন্দাবাজার এলাকায় সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৯.৩০ মিনিটে পালন করা হয়।

মেজনিন কর্মসূচির সেক্টর স্পেশালিস্ট রবিউল ইসলামের পরিচালনায় উক্ত র‍্যালি ও মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ’র প্রধান শিক্ষক ও যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক সিলেট জেলার কার্যকরী সদস্য বাবলি পুরকায়স্থ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নিরবতা অত্যাচারীকেই সমর্থন করে, তাই নিরব না থেকে মেয়েদের অধিকার প্রতিষ্ঠায় সরব ভূমিকা পালন করতে হবে। শিশু রাজন হত্যা, হবিগঞ্জে মেয়ে শিক্ষার্থীকে প্রকাশ্যে নির্যাতন, সিলেটে মেয়ে শিক্ষার্থীকে নির্যাতন ও আম্বরখানা পয়েন্টে নারী শ্রমিককে নির্যাতনকারীদের  অনতিবিলম্বে আইনের আওতায় এনে কঠোর শাস্তির নিশ্চিত করায় দাবী জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মেজনিন কমিউনিটি ওয়াচগ্রুপ সদস্য সাকেরা বেগম, শাহানা আফরীন রোজি ও দেলোয়ার হোসেন, শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, নাজমা বেগম, হেপী বেগম, লুৎফুন্নেছা বেগম, নাজনিন জাহান মিলি, সুলতানা ইয়াসমিন, বাগেগুল ফাতেমা জান্নাত, মমতাজ বেগম, রাফিজা খানম, সুলতানা রোকেয়া পারভিন ও মরিয়ম জামিলা।

এছাড়াও অভিভাবক সাংবদিক মামুন হাসান ও মেজনিন কর্মসূচির জুনিয়র সেক্টর স্পেশালিস্ট এমরান আলী, রোকেয়া বেগম সহ তিন শতাধিক শিক্ষার্থী। র‍্যালি ও মানববন্ধনে উপস্থিত সকলে যৌন হয়রানি, বাল্য বিবাহ, শিশু নির্যাতন, সাইবার ক্রাইমসহ সকল ধরনের সহিংসতা বিরুদ্ধে ও মেয়েদের অধিকার সুরক্ষায় সম্মিলিত সামাজিক আন্দোলন গড়ে তোলার অঙ্গিকার ব্যক্ত করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.