Sylhet Today 24 PRINT

কুলাউড়া সরকারি কলেজে সহকারি অধ্যাপকের বিদায় সংবর্ধনা

কুলাউড়া প্রতিনিধি |  ০৭ জানুয়ারী, ২০২০

মৌলভীবাজারের কুলাউড়া সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান সহকারি অধ্যাপক ফাতেমা বেগমের অবসরজনিত কারণে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে কলেজের বাংলা বিভাগের স্নাতক শিক্ষার্থীদের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল সভাপতিত্ব করেন।

বাংলা বিভাগের শিক্ষার্থী তাহমিদ খাঁন শাওন এবং জোবেদা খানম কলির যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি একেএম সফি আহমদ সলমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মো. আব্দুল হান্নান, অর্থনীতি বিভাগের প্রভাষক মো. জমসেদ খাঁন, জীববিজ্ঞান বিভাগের প্রদর্শক সিপার উদ্দিন আহমদ, বাংলা বিভাগের প্রভাষক খালেদ আহমদ, ঝুমা চক্রবর্তী, মৃদুল লাল দে, সাপ্তাহিক সীমান্তের ডাকের বার্তা সম্পাদক এস আলম সুমন, কলেজের প্রাক্তন ছাত্র ও দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি মাহফুজ শাকিল।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রথমআলো প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পূ, সবুজ সিলেটের জেলা প্রতিনিধি শরীফ আহমদ, ডেইলি বিডিমেইলের সম্পাদক এ কে এম জাবের, প্রিয় বাংলা সম্পাদক নাজমুল বারী সোহেল। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্যে রাখেন কলেজের সিনিয়র ছাত্র মিজানুর রহমান মিজান, হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাজুল ইসলাম তুহিন, বাংলা বিভাগের শিক্ষার্থী আব্দুল মোক্তাদির, বাবর আহমদ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বাংলা বিভাগের শিক্ষার্থী সাব্বির আহমদ। মানপত্র পাঠ করেন কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী মারুফা আক্তার।

সংবর্ধিত অতিথি ফাতেমা বেগম বক্তব্য প্রদানকালে এক প্রতিক্রিয়ায় বলেন, ‘বাংলা বিভাগের শিক্ষার্থীদের এমন আয়োজন আমাকে মুগ্ধ করেছে। এই বাংলা বিভাগের শিক্ষার্থীদের পাঠদান কালে চেষ্টা করেছি সবার মন জয় করতে। তোমাদের কাছে আমার একটাই প্রত্যাশা তোমাদের মানুষের মতো মানুষ হতে হবে। তোমাদের কাছ থেকে একটি আলোকিত ভবিষ্যৎ চাই। তাহলে আমার কষ্টটা সার্থক হবে।’

উল্লেখ্য, ফাতেমা বেগম কুলাউড়া সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রাক্তন সহকারী অধ্যাপক ওয়াহিদ উদ্দিন আহমদের স্ত্রী। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলাবিভাগে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে ১৯৮৬ সালে চাকুরী জীবনে প্রবেশ করেন। প্রথমে বড়লেখা সরকারি কলেজে প্রভাষক হিসেবে দীর্ঘদিন চাকুরী করেন। পরবর্তীতে ২০১২ সালে কুলাউড়া সরকারি কলেজে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর অবসর গ্রহণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.