Sylhet Today 24 PRINT

চারুপাঠ চারুবিদ্যালয়ের এক যুগ পূর্তির উদ্বোধন

সংবাদ বিজ্ঞপ্তি |  ১১ জানুয়ারী, ২০২০

সিলেটের ছবি আঁকার সৃজনশীল প্রতিষ্ঠান চারুপাঠ চারুবিদ্যালয়ের এক যুগ পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন হয়েছে।

শনিবার (১১ জানুয়ারি) সকাল ১১টায় চার দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

নগরীর পশ্চিম সুবিদবাজারস্থ আনন্দনিকেতন স্কুলে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিলেট জেলা সংস্কৃতি বিষয়ক কর্মকর্তা অসিত বরণ দাশ গুপ্ত, আনন্দনিকেতন স্কুলের এমডি হ্যারল রশিদ ও এডমিনিস্ট্রেটিড হেড মিসেস ফাহমিনা নাহাস।

চিত্রপ্রদর্শনীর উদ্বোধনীর পূর্বে সকাল সাড়ে ৯টায় চারুপাঠ চারুবিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দসহ এক বর্ণাঢ্য র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অনুষ্ঠানস্থলে এসে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আরিফুল হক চৌধুরী মাত্র ৬ মিনিটে তাৎক্ষণিকভাবে চারুপাঠের প্রতিষ্ঠাতা পরিচালক প্রশান্ত কুমারের চমকৃতভাবে আঁকা বাংলাদেশের জাতীয় কবি নজরুল ইসলামের ছবি থেকে মুগ্ধ হয়ে বলেন, শিশুদের মননশীলতা বৃদ্ধির লক্ষ্যে চারুপাঠ যেভাবে কাজ করে যাচ্ছে তা খুবই প্রশংসনীয়।

তিনি সংস্কৃতি বিষয়ক কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করে এ চারুবিদ্যালয়কে একটি প্রাতিষ্ঠানিক রুপ দিতে সিলেট সিটি করপোরেশনের সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ইতোমধ্যে সিলেটে একটি কালচারাল সেন্টার প্রতিষ্ঠা করার অনুমোদন পেয়েছে উল্লেখ করে মেয়র আরও বলেন, সিলেটের সংস্কৃতি ও প্রাকৃতিক সৌন্দর্যকে ধরে রাখতে এবং একটি পর্যটকবান্ধব নগরী হিসেবে সিলেটকে গড়ে তুলতে তিনি সর্বোপরি চেষ্টা অব্যাহত রেখেছেন।

তিনি চারুপাঠের ৪ দিনব্যাপী চিত্রপ্রদর্শনীর উদ্বোধন করে এর সর্বাঙ্গীণ সফলতা কামনা করেন।

চারুপাঠ চারুবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক ও চেয়ারম্যান মার্জিয়া হোসাইন পপির সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা পরিচালক নন্দিতা দেব। অনুষ্ঠানে চারুপাঠ চারুবিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.