Sylhet Today 24 PRINT

সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষণ পরিষদ গঠন

সিলেটটুডে ডেস্ক |  ১৮ সেপ্টেম্বর, ২০১৫

ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ ও নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নগরীর সচেতন ব্যবসায়ীদের আয়োজনে জিন্দাবাজারস্থ অস্থায়ী কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় তৃণমূল ব্যবসায়ীদের সমস্যা ও আরোপিত বিভিন্ন ফি নিয়ে আলোচনা করা হয়।

সভা থেকে উপস্থিত সকলেই ট্রেড লাইসেন্স ফি, ভ্যাট, ইনকাম ট্যাক্স ও হোল্ডিং ট্যাক্স ব্যবসায়ীদের সহনীয় অবস্থায় রাখা ও এসকল বিষয় নিয়ে ব্যবসায়ীদের উপর যেন কোনরূপ নির্যাতন না করা হয় এবং বর্তমান অবস্থা বিবেচনা করে অবিলম্বে ফি নির্ধারণের জন্য সংশ্লিষ্ট মহলের প্রতি জোর দাবি জানানো হয়। অন্যথায় ঈদের পরেই সাধারণ ব্যবসায়ীদের নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে সভায় হুশিয়ারী প্রদান করা হয়।

ব্যবসায়ীদের অবস্থানকে ঐক্যবদ্ধ অবস্থানে নিয়ে আসার জন্য সর্বস্তরের ব্যবসায়ীদের প্রকৃত ভাবে নিজেদের সমস্যা উপস্থাপনের সুযোগ সৃষ্টির জন্য সভায় উপস্থিত ব্যবসায়ীদের আলোচনার ভিত্তিতে সর্বস্তরের ব্যবসায়ীদের নিয়ে একটি ব্যবসায়ী সংগঠন গড়ে তোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উপস্থিত সকলের মতামতে ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ ও নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে “সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষণ পরিষদ” নামে নতুন একটি ব্যবসায়ী সংগঠন গঠন করা হয়।

নগরীর আহমদ ম্যানশন’র বিশিষ্ট ব্যবসায়ী আফজল বকস্’র সভাপতিত্বে জিন্দাবাজার ব্যবসায়ী ফোরামের সাধারণ সম্পাদক মোঃ এহছানুল হক তাহেরের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন, সিলেট মিলিনিয়াম মার্কেটের বিশিষ্ট ব্যবসায়ী সাবেক ছাত্রনেতা সুহেল আহমদ সাহেল। সভায় তৃণমূল ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা উপস্থাপন করে বক্তব্য রাখেন আহমদ ম্যানশন’র সিলেট পেন্টস হাউস’র সত্ত্বাধিকারী হাজী কমর উদ্দিন, সরজ ভট্টাচার্য্য, রুহেল আহমদ ইলিয়াছ, করিম উল্লাহ মার্কেটের বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক ছাত্র নেতা জিয়াউল হক জিয়া, রাজা ম্যানশন ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন, জিন্দাবাজারের ব্যবসায়ী স্বপন মোদক, শাহজালাল উপশহরের ব্যবসায়ী আব্দুস সামাদ লস্কর মিন্টু, মোঃ শামছুল হক, কাইয়ুম আহমদ, ব্লু ওয়াটার শপিং সিটির ব্যবসায়ী মোঃ বাবুল মিয়া, লামা বাজারের ব্যবসায়ী মোঃ আব্দুল মুহিত স্বপন, সিলেট মিলিনিয়ামের ব্যবসায়ী মোঃ শাখাওয়াত হুসেইন, কাকলী শপিং সেন্টারের ব্যবসায়ী মোঃ জাকারিয়া ইমরুল, বন্দর বাজারের ব্যবসায়ী পরিতোষ দে পলাশ, ওয়াহিদ ভিউ’র ব্যবসায়ী এম এ মতিন, আম্বরখানার ব্যবসায়ী মোঃ জিল্লুর রহমান জিল্লুর, ইদ্রিছ মার্কেটের ব্যবসায়ী মাহফুজ হাসান।

উপস্থিত ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষণ পরিষদ’র কার্যক্রম পরিচালনা করার জন্য আফজল বকস্ কে আহবায়ক, হাজী কমর উদ্দিনকে যুগ্ম আহবায়ক ও সুহেল আহমদ সাহেল কে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। সভায় আগামী ৩রা অক্টোবর শনিবার সন্ধ্যা ৬ টায় নগরীর জিন্দাবাজারস্থ প্রীতিরাজ রেস্টুরেন্টের ৩য় তলার সেমিনার কক্ষে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় ক্ষেত্রে পূর্ণাঙ্গ রূপ প্রদানে এবং কার্যক্রম পরিচালনায় পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য সাধারণ সভার উদ্যোগ গ্রহণ করা হয়। সভা থেকে আগামী ৩রা অক্টোবরের আয়োজনে সিলেট নগরীর সর্বস্তরের ব্যবসায়ীদের উপস্থিত থাকার জন্য আহবায়ক আফজল বকস ও সদস্য সচিব সুহেল আহমদ সাহেলের পক্ষ থেকে বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.