Sylhet Today 24 PRINT

শিপন এশিয়া রোটারেক্ট প্রেসিডেন্ট নির্বাচিত

সিলেটটুডে ডেস্ক |  ১৯ সেপ্টেম্বর, ২০১৫

আবারো রোটারেক্ট অঙ্গনে বাংলাদেশের সুনাম বয়ে আনলেন অ্যাডভোকেট হোসাইন আহমদ শিপন। রোটারেক্ট অঙ্গনে এই প্রথম কোন বাংলাদেশী হলেন এশিয়ার প্রথম প্রেসিডেন্ট।

গত ১২ সেপ্টেম্বর সার্কভুক্ত দেশগুলোর সমন্বয়ে গঠিত সাউথ ইস্ট এশিয়া রোটারেক্ট ইনফরমেশন সেন্টার আয়োজিত সামিটে (ঝঊঅজওঈ) ২০১৬-১৭ রোটাবর্ষের প্রেসিডেন্ট নির্বাচিত করা হয়।

ওই সামিটে সার্কভুক্ত দেশের মোট ২১ জন প্রতিনিধি অংশ গ্রহণ করেন। ভারতের হিমাচল প্রদেশের ধর্মশালায় দুদিনব্যাপী এ সামিট অনুষ্ঠিত হয়।

নির্বাচিত হওয়ার পর ভারতে হিমাচল প্রদেশে রোটারেক্টর হোসাইন আহমদ শিপনকে সংবর্ধনা প্রদান করা হয়। চীনের তিব্বত রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী মিসেস গেরী ডলমা পিন পরিয়ে আনুষ্ঠানিকভাবে তার কাছে দায়িত্ব তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন রোটারী ডিস্ট্রিক্ট ৩০৭০ পাঞ্জাব এর ডিস্ট্রিক্ট গভর্ণর কে.কে ধীর, পিডিজি উপকার সিং শেঠী, আইপিডিজি গোরজিৎ সিং শেখন, ডিজিই ড. সারাবজিৎ সিং, এ.ই.এ.আর.আই.সি’র বর্তমান প্রেসিডেন্ট আনুপ গুপ্তা, প্রতিষ্ঠাতা সভাপতি তুহিন পোদ্দার প্রমুখ। অ্যাডভোকেট শিপন তার কাজের স্বীকৃতিস্বরুপ এর আগেও সাউথ এশিয়া মাল্টি ডিস্ট্রিক্ট অর্গানাইজেশন (এমডিআইও) থেকে একাধিক পুরস্কার পান।

এর আগে তিনি রোটারেক্ট ডিস্ট্রিক্ট রিপ্রেজেন্টেটিভ (ডিআরআর) দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের জুন থেকে তিনি প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন। এদিকে অ্যাডভোকেট শিপন এশিয়া মহাদেশের রোটারেক্ট প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় সারাদেশের রোটারেক্ট অঙ্গনে বইছে আনন্দের বন্যা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.