Sylhet Today 24 PRINT

জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

সিলেটটুডে ডেস্ক |  ০১ মার্চ, ২০২০

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এর ‘২০তম আন্তহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২০’ উদ্বোধন হয়েছে।

রোববার (১ মার্চ) সকাল ১০টায় কলেজের খেলার মাঠে অনুষ্ঠিত হয়। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শফিউল আজম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দা রওনক জাহান। প্রধান অতিথি এবং বিশেষ অতিথিকে কলেজ ক্যাম্পাসে অভ্যর্থনা জানান জেসিপিএসসি’র অধ্যক্ষ লেফট্যানেন্ট কর্নেল সোহেল উদ্দিন পাঠান ও বেগম অধ্যক্ষ ফাহমিদা সুলতানা।

প্যারেড কমান্ডার ও কলেজ প্রিফেক্ট একাদশ শ্রেণির শিক্ষার্থী কাজী মাহমুদুল হাসিব সামির নেতৃত্বে সম্মিলিত মার্চপাস্ট দলের সদস্যবৃন্দ প্রধান অতিথিকে সালাম ও অভিবাদন জানান।

খেলার মাঠে সম্প্রীতি ও সহমর্মিতা রক্ষায় একাদশ শ্রেণির শিক্ষার্থী মেহরাব হোসাইনের নেতৃত্বে ক্রীড়ামোদী সকল শিক্ষার্থী ২০তম আন্তহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শপথ পাঠ করে। কলেজ গেমস প্রিফেক্ট একাদশ শ্রেণির শিক্ষার্থী ইন্দ্রাশীষ নিলয় প্রধান অতিথির নিকট থেকে মশাল প্রজ্জ্বলন করে মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সঙ্গীতের সুর মূর্ছনায় প্রধান অতিথি জাতীয় পতাকা, অধ্যক্ষ কলেজ পতাকা, উপাধ্যক্ষ অলিম্পিক পতাকা, পদ্মা হাউস, মেঘনা হাউস, যমুনা হাউস ও সুরমা হাউসের সম্মানিত আহবায়কবৃন্দ নিজ নিজ হাউসের পতাকা উত্তোলন করেন। এরপর প্রধান অতিথি শান্তির প্রতীক পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে ‘২০তম আন্তহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২০’র শুভ উদ্বোধন ঘোষণা করেন।

প্রধান অতিথি উদ্বোধনী বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের কাছে তখনই শিক্ষা আনন্দদায়ক হয়ে ওঠে যখন তাদের মন সজীব ও সতেজ থাকে। চিত্তবিনোদনের ভেতর দিয়েই তাদের মনের প্রসার ঘটে। খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীরা অর্জন করে প্রফুল্ল মন। আর দেহ ও মনের যুগপৎ শিক্ষাই হচ্ছে প্রকৃত শিক্ষা। শিক্ষাকে জীবনমুখী ও ঐশর্যমণ্ডিত করতে খেলাধুলার অপরিসীম গুরুত্ব রয়েছে। শিক্ষার্থীদের নৈতিক, মানসিক ও আত্মিক বিকাশে এবং তাদের জীবনের প্রবাহকে পরিপূর্ণ বিকশিত করতে খেলাধুলার রয়েছে সুদূরপ্রসারী ভূমিকা।

প্যারেড কমান্ডার ও কলেজ প্রিফেক্ট একাদশ শ্রেণির শিক্ষার্থী কাজী মাহমুদুল হাসিব সামির নেতৃত্বে মার্চপাস্ট অনুষ্ঠিত হয়। বিএনসিসি কন্টিনজেন্ট, বিএনসিসি লেডিকন্টিনজেন্ট, গালর্স-ইন স্কাউট, সম্মিলিত বালিকা দল, পদ্মা হাউস, মেঘনা হাউস, যমুনা হাউস ও সুরমা হাউসের সদস্যবৃন্দ নিজ নিজ পতাকা ও প্লে কার্ড নিয়ে মার্চপাস্টে অংশগ্রহণ করে।

প্রতিষ্ঠানের ১০০ জন শিক্ষার্থীদের অংশগ্রহণে পিটি ডিসপ্লে এবং কোরিয়ান মার্শাল আর্ট ‘তায়কোয়ান্ডো’ প্রশিক্ষণার্থী শিক্ষার্থীদের অংশগ্রহণে আত্মরক্ষামূলক শরীরচর্চা কৌশল পরিবেশন করা হয়। প্রায় তিনশত শিক্ষার্থীর অংশগ্রহণে ‘আবহমান ঐতিহ্য ও বঙ্গবন্ধু’ শিরোনামে মনোমুগ্ধকর ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

তিন দিনব্যাপী ২০তম আন্তহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ৬৩টি ইভেন্টে প্রায় পাঁচ শতাধিক প্রতিযোগী শিক্ষার্থী চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে এবং বিজয়ী শিক্ষার্থীদের মোট ১৯৭টি পুরস্কার প্রদান করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.