Sylhet Today 24 PRINT

শাবি প্রেসক্লাবের সাথে সাস্ট ক্যারিয়ার ক্লাবের মতবিনিময়

শাবি প্রতিনিধি |  ০৪ মার্চ, ২০২০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’র সাথে ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ৪ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এ  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেহেদী কবীরের সঞ্চালনায় সাস্ট ক্যারিয়ার ক্লাবের সভাপতি ইমরান হোসেন বলেন,  বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের কেন্দ্র করে ‘সাস্টসিসি অর্গানাইজিং উইক ট্যালেন্ট হান্ট-২০২০’ এর আয়োজন করা হয়েছে। সাংগঠনিক সপ্তাহ থেকে তালিকাভুক্ত শিক্ষার্থীদের নিয়ে এ ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হবে আগামী ৮ মার্চ চলবে  ১২ মার্চ পর্যন্ত ।

ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা সম্পর্কে তিনি বলেন, এই প্রতিযোগিতাটি তিনটি ধাপে অনুষ্ঠিত হবে। এতে সর্বোচ্চ স্কোরধারীদের মধ্য থেকে সাস্টসিসি ‘ট্যালেন্ট অফ দ্য ইয়ার’ ঘোষণা করা হবে। লিখিত পরীক্ষা, মৌখিক পরীক্ষা ও দলীয় আলোচনা এই তিনটি ধাপে এ প্রতিযোগিতা সম্পন্ন হবে। লিখিত পরীক্ষায় আইকিউ টেস্ট, সাইকোলজি, স্পেলিং এরর, জেনারেল নলেজ, এনালাইটিকেল এবিলিটি ইত্যাদি বিষয়ের উপর প্রশ্ন থাকবে।

মতবিনিময়কালে তিনি বলেন, প্রথম দুই ধাপে অনুষ্ঠিত পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে বাছাইকৃত শিক্ষার্থীদের নিয়ে ২০ই মার্চ নিয়ে দলীয় আলোচনা অনুষ্ঠিত হবে। পরে এদের মধ্য থেকে মৌখিক পরীক্ষার মাধ্যমে ১০ জন শিক্ষার্থীকে চূড়ান্তভাবে বাছাই করা হবে এবং এদের মধ্য থেকে এক জনকে ‘সাস্টসিসি ট্যালেন্ট অফ দ্য ইয়ার’ ও দুই জনকে রানার্স আপসহ সাত জনকে পুরষ্কার দেওয়া হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাস্ট ক্যারিয়ার ক্লাবের সহ-সভাপতি ও স্কুল অব নলেজ ডেভেলপমেন্টের পরিচালক মৃদুল দেবনাথ, সাধারণ সম্পাদক সৌমিক দত্ত, উপ-সাধারণ সম্পাদক তাহমিদ ইশরাক অপূর্ব, যুগ্ম সাধারণ সম্পাদক সামিয়া ইসলাম, তাহজীব-ই-নিলয়, রায়হানুল ইসলাম ও রেজাউল করিম নাদিম, সহ-সাংগঠসিক সম্পাদক সৈয়দা নওশীন আহমেদ, জুবায়ের আহসান, অর্থ সম্পাদক আফসানা সুলতানা শিমু, উপ-অর্থ সম্পাদক নাদিয়া আফরিন তন্দ্রা, দপ্তর সম্পাদক তানভীর আহমেদ প্রচার সম্পাদক মাহাদী মোস্তফা ভূঁইয়া, সহ-সাংগঠসিক সম্পাদক সৈয়দা নওশীন আহমেদ প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.