Sylhet Today 24 PRINT

মৌলভীবাজারে ট্রেড ইউনিয়ন সংঘের সভা

সিলেটটুডে ডেস্ক |  ০৩ অক্টোবর, ২০১৫

আগামী ১০ অক্টোবর’১৫ জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও মৌলভীবাজার জেলা কমিটির সাবেক সভাপতি প্রখ্যাত চা শ্রমিকনেতা, জাতীয় গণতান্ত্রিক বিপ্লবের অগ্রসৈনিক জননেতা মফিজ আলী-এর ৭ম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে এক প্রস্তুতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গতকাল সন্ধ্যার সময় শহরের চৌমুহনাস্থ কার্যালয়ে ট্রেড ইউনিয়ন সংঘের উদ্যোগে বেসিক ইউনিট যথা হোটেল শ্রমিক ইউনিয়ন, প্রেস শ্রমিক ইউনিয়ন, রিকশা শ্রমিক সংঘ, চা-শ্রমিক সংঘ, দর্জি শ্রমিক সংঘ, স’মিল শ্রমিক সংঘ-এর নেতৃবৃন্দের সাথে উক্ত মতবিনিময় সভা অনুষ্টিত হয়। জেলা ট্রেড ইউনিয়ন সংঘের সহ-সভাপতি মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে অনষ্ঠিত সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধ্রবতারা সাংস্কৃতিক সংসদ মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি কবি শহীদ সাগ্নিক।

সভায বক্তব্য রাখেন ট্রেড ইউনিয়ন সংঘ জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, হোটেল শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি আবদুল আজিজ ও সহ-সাধারণ সম্পাদক শাহিন মিয়া, দর্জি শ্রমিক সংঘের সভাপতি ইসলাম উদ্দিন মাস্টার, রিকশা শ্রমিক সংঘের নেতা মোঃ জসিম উদ্দিন, প্রেস শ্রমিক ইউনিয়নের নেতা শাসসুল ইসলাম, ট্রেড ইউনিয়ন সংঘের অমলেশ শর্ম্মা, মীর মোঃ জসিমউদ্দিন ও তারেশ বিশ্বাস সুমন প্রমূখ। সভায় আগামী ১০ অক্টোবর সকাল ১০ টায় প্রয়াত জননেতা মফিজ আলী-এর সমাধিতে স্ব স্ব সংগঠনের পক্ষ থেকে পুস্প স্তবক অর্পণ ও আলোচনা সভায় সর্বস্তরের নেতাকর্মী অংশ গ্রহণ করার সিদ্ধান্ত হয়। এছাড়া মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রকাশিত লিফলেট ও পোস্টার যাতে যথাযথভাবে বিলি বন্টন হয় সে ব্যাপাওে দায়িত্ব বন্টন করা হয়।

       সমাবেশ থেকে বর্তমান বাজারদরের সাথে সংগতিপূর্ণভাবে শ্রমিক-কর্মচারীদের জন্য ন্যূনতম মূল মজুরি ১০ হাজার টাকা ঘোষণা, আইএলও কনভেনশন অনুযায়ী শ্রম আইন প্রণয়ন, ৮ ঘন্টা কাজ, শ্রম আইন কার্যকর, সমকাজে সমমজুরি, চা-শ্রমিকদের দৈনিক ৪০০ টাকা মজুরিসহ সাপ্তাহিক ছুটির দিনের মজুরি প্রদান, হোটেল ও স’মিলসহ বিভিন্ন সেক্টরে সরকার ঘোষিত নি¤œতম কার্যকর, মহাসড়কে বিকল্প লেন না করা পর্যন্ত তিন চাকার পরিবহণ চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.