Sylhet Today 24 PRINT

❛সিলেটের সংস্কৃতিকর্মী❜ ব্যানারে কর্মসূচি স্থগিত

করোনাভাইরাস মোকাবেলা

সিলেটটুডে ডেস্ক |  ২২ এপ্রিল, ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা তৈরি এবং সুরক্ষাসামগ্রী ও খাদ্য সহায়তা প্রদানে ❛সিলেটের সংস্কৃতিকর্মী❜ ব্যানারে যে কর্মকাণ্ড চালিয়ে আসা হচ্ছিলো তা স্থগিতের ঘোষণা দেওয়া হয়েছে।

করোনাভাইরাসের প্রকোপে বিপাকে পড়া মানুষদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করে আসছে সংস্কৃতি ও নাট্যকর্মীদের যৌথ প্ল্যাটফর্ম সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট ও সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেট। এই দুই সংগঠনের যৌথ উদ্যোগের প্রেক্ষিতে 'সিলেটের সংস্কৃতিকর্মী' ব্যানারে চলমান কর্মকাণ্ড স্থগিতের ঘোষণা করা হলো।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হন। এরপর ২২ মার্চ থেকে 'সিলেটের সংস্কৃতিকর্মী' ব্যানারে সাবান-পানি দিয়ে পথচারীদের হাত ধোয়ার কর্মসূচি গ্রহণ করা হয়। এরপর এই ব্যানারে নগরীতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। এছাড়া জীবাণুনাশক ওষুধ স্প্রে, সচেতনতামূলক লিফলেট বিতরণ, মাইকিং ও স্টিকার সাঁটানোর মাধ্যমে সচেতনতামূলক কার্যক্রম চালান সংস্কৃতিকর্মীরা।

বিজ্ঞাপন

ঘরে থাকা সাধারণ মানুষদের চিকিৎসা সেবা পৌঁছে দেওয়া, সবজিসহ বিভিন্ন খাদ্যসামগ্রী প্রদানেরও উদ্যোগ নেওয়া হয় এই ব্যানারে।

এই উদ্যোগ চলাকালীন সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট নগরীতে ব্যাপক আকারে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করে। পরে এই উদ্যোগে যুক্ত হয় সম্মিলিত সাংস্কৃতিক জোটও।

দুই বৃহৎ সংগঠনের সম্মিলিত উদ্যোগের কারণে ❛সিলেটের সংস্কৃতিকর্মী❜ ব্যানারে পৃথক কর্মসূচি স্থগিত করা হয়েছে বলে জানান এই উদ্যোগের অন্যতম উদ্যোক্তা নাট্যকর্মী হুমায়ুন কবির জুয়েল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.