Sylhet Today 24 PRINT

১১ দফা দাবিতে বাসদের মানববন্ধন

সংবাদ বিজ্ঞপ্তি |  ০৮ মে, ২০২০

সরকার নির্ধারিত মূল্যে সরাসরি কৃষকের নিকট থেকে ধান ক্রয়সহ ১১দফা দাবিতে সমাজতান্ত্রিক খেতমজুর ও কৃষক ফ্রন্ট এবং বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে প্রতীকী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৭ মে) বিকাল ৩টায় সদর উপজেলায় হাতুড়া গ্রামে সদর উপজেলা সমাজতান্ত্রিক খেতমজুর ও কৃষক ফ্রন্ট এর আহ্বায়ক হামিদ মিয়ার সভাপতিত্বে প্রতীকী অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, কৃষক ফ্রন্ট সদর উপজেলা সাধারণ সম্পাদক রুমন বিশ্বাস, দেওয়ান নাজমুল ইসলাম, মনাই মিয়া, ইব্রাহিম মিয়া, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর আহ্বায়ক সনজয় শর্মা প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, এ ক্রান্তিকালে দেশকে টিকিয়ে রেখেছে কৃষক। কিন্তু দীর্ঘদিন থেকে সরকার অনাশ্রিত কৃষি নীতির কারণে সবচেয়ে অবহেলার কৃষক-খেতমজুর ও কৃষিব্যবস্থা। একদিকে কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্য দাম নেই।অন্যদিকে সার, বীজ,কীটনাশকের লাগামহীন মূল বৃদ্ধি। বক্তারা, প্রতিটি ইউনিয়নে ক্রয় কেন্দ্র খুলে ‍ব্যুরো মৌসুমে কৃষকের নিকট থেকে সরাসরি সরকার নির্ধারিত ১০৪০টাকা দরে ৪০লাখ ধান ক্রয়ের আহ্বান জানান। করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত কৃষক- খেতমজুরের জন্য প্রণোদনা প্রদানের জন্য সরকারে প্রতি আহ্বান জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.