Sylhet Today 24 PRINT

ড. আনিসুজ্জামানের মৃত্যুতে বাকবিশিস’র শোক

সংবাদ বিজ্ঞপ্তি |  ১৪ মে, ২০২০

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১৪ মে) শোকবার্তায় তারা বলেন, ‘আনিসুজ্জামান শুধু জাতীয় অধ্যাপকই ছিলেন না, তিনি খ্যাতিমান লেখক ও মানুষ গড়ার কারিগর শিক্ষক ছিলেন। তিনি শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছিলেন। কিন্তু তার লেখালেখি, সাহিত্য-গবেষণা, সাংগঠনিক কর্মকাণ্ড তাকে ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে ঠাঁই দিয়েছে। কৃতিত্ব ও সাফল্যের জন্য বাংলাদেশের বিভিন্ন জাতীয় পুরস্কারে ভূষিত ড. আনিসুজ্জামান সমাজ, সংস্কৃতি ও প্রগতিশীল রাজনীতি ভাবনার ক্ষেত্রে বাতিঘরের ভূমিকা পালন করেছেন। তার মৃত্যুতে দেশের এক অপূরণীয় ক্ষতি হলো।

শোক প্রকাশ করেন বাকবিশিস কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ ভাস্কর রঞ্জণ দাশ, সিলেট জেলা শাখার সভাপতি অধ্যক্ষ শামসুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক পৃথ্বিশ কান্তি ঘোষ, মহানগর শাখার সভাপতি উপাধ্যক্ষ অজয় কুমার রায়, সাধারণ সম্পাদক অধ্যাপক ফয়েজ আহমদ বাবর ও কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক কাশমির রেজা ও শিক্ষক ফারুক আহমদ।

যৌথ বিবৃতিতে বাকবিশিস নেতৃবৃন্দ মরহুম আনিসুজ্জামানের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.