Sylhet Today 24 PRINT

১২ ম্যাচ নিষিদ্ধ রোনালদো!

লাল কার্ড দেখে সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। নিজের আচরণের জন্য দুঃখ প্রকাশও করেছেন রিয়াল মাদ্রিদের এ পর্তুগিজ উইঙ্গার।

নিউজ ডেস্ক |  ২৮ জানুয়ারী, ২০১৫


লাল কার্ড দেখে সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। নিজের আচরণের জন্য দুঃখ প্রকাশও করেছেন রিয়াল মাদ্রিদের এ পর্তুগিজ উইঙ্গার। তবে সম্ভবত বড় নিষেধাজ্ঞা অপেক্ষা করছে তার জন্য।

ম্যাচ রেফারির রিপোর্টের ভিত্তিতে কমপক্ষে ১২ ম্যাচ নিষেধাজ্ঞার সম্ভাবনার কথাও জানিয়েছে স্পানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’।

স্প্যানিশ লা-লিগায় শনিবার করদোবার ডিফেন্ডার এডিমার ফ্রাগাকে সরাসরি লাথি মারেন রোনালদো। এ সময় করদোবার আরেক খেলোয়াড় হোসে ক্রেসপো এগিয়ে গেলে তার মুখে ধাক্কা দেন তিনি।

এতে ম্যাচের ৮২তম মিনিটে তাকে সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেন রেফারি। রোনালদোর এ আচরণের জন্য এখনও শাস্তি নির্ধারিত হয় নি। তবে নিয়ম অনুযায়ী লাথি মারার অপরাধে তার দুই ম্যাচ নিষিদ্ধ থাকতে হতে পারে।

আর রেফারি যদি ক্রেসপোর ধাক্কাকে রিপোর্টে উল্লেখ করেন তাহলে রোনালদোর নিষেধাজ্ঞা আরও এক ম্যাচ বাড়বে। কিন্তু রোনালদোর আঘাতকে রেফারি রিপোর্টে ‘আক্রমণাত্মক’ হিসেবে উল্লেখ করলে কমপক্ষে ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন টানা দু’বারের ফিফা ব্যালন ডি’অরজয়ী এ তারকা।

আর আজই এটা নির্ধারিত হবে লা-লিগার ডিসিপ্লিনারি কমিটির মিটিংয়ে। এখন রোনালদোর ভাগ্য নির্ভর করছে রেফারির রিপোর্টের ওপর।

বিষয়টি নিয়ে স্পেনের সংবাদমাধ্যম দুই ধরনের সংবাদ দিয়েছে। মাদ্রিদভিত্তক সংবাদমাধ্যম ‘মার্কা’ বলছে- রোনালদোর আঘাতকে রেফারি ‘আক্রমণাত্মক’ হিসেবে উল্লেখ করেননি। কিন্তু ‘মুন্দো দোপোর্তিভো’ বলছে ভিন্ন কথা। রেফারি এটাকে আক্রমণাত্মক হিসেবে নিয়েছেন বলেই তারা জানিয়েছে।

তবে রোনালদোর দুঃসময়ে পাশে দাঁড়িয়েছেন করদোবার খেলোয়াড় বেবে। পর্তুগালের ২৪ বছর বয়সী এ খেলোয়াড় একসময় রোনালদোর সঙ্গে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে খেলতেন। আর এখন বেনফিকা থেকে ধারে (লোন) করদোবায় খেলছেন। বলেন, ‘রোনালদো অনেক ভাল মানুষ। তিনি ইতিমধ্যে তার ভুলের জন্য দুঃখ প্রকাশ করেছেন। যে কারও থেকে এমন ঘটনা ঘটতে পারে। আমিসহ অনেক খেলোয়াড়ের ক্ষেত্রেও এমনটা ঘটেছে।’





টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.