Sylhet Today 24 PRINT

বঙ্গবন্ধু কাপ ঘিরে কঠোর নিরাপত্তা ;স্টেডিয়ামে সিসি ক্যামেরা

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টের নিরাপত্তায় সিলেট জেলা স্টেডিয়াম ও আশপাশ এলাকায় ২০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

সিলেট টুডে ডেস্ক |  ২৮ জানুয়ারী, ২০১৫

ফাইল ছবি


বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টের নিরাপত্তায় সিলেট জেলা স্টেডিয়াম ও আশপাশ এলাকায় ২০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আগত খেলোয়াড়, কোচ, কর্মকর্তা ও দর্শকদের নিরাপত্তার জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশ এই সিসি ক্যামেরাগুলো স্থাপন করেছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ২৪ ঘন্টা এই ক্যামেরাগুলো চালু থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আগামীকাল বৃহস্পতিবার প্রথমবারের মতো সিলেট জেলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ টূর্নামেন্ট শুরু হচ্ছে। এই টূর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলোও ইতোমধ্যে সিলেট এসে পৌঁছেছে। সন্দুর ও সুষ্ঠুভাবে খেলা পরিচালনার জন্য সকল প্রস্তুতি শেষ করেছেন সংশ্লিষ্টরা। এছাড়ও নগর জুড়ে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। বিশেষ করে সিলেট জেলা স্টেডিয়াম ও আশপাশ এলাকায় নিরাপত্তা জোরদার করার জন্য বুধবার সকালে স্থাপন করা হয়েছে ২০টি সিসি ক্যামেরা।

এ ব্যাপারে জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন উদ্দিন সেলিম বলেন, ফুটবল আমাদের প্রাণের খেলা। সিসিটিভি ক্যামেরা স্থাপনের ফলে স্টেডিয়াম এলাকায় যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়ানো যাবে।

সিসিটিভি সরবরাহকারী প্রতিষ্ঠান গ্লোবাল ট্রেড করপোরেশনের সিও মছনুল করিম বলেন, উন্নত প্রযুক্তির এই ক্যামেরা দ্বারা প্রায় অর্ধকিলোমিটার এলাকার চারপাশে দিনে এবং রাতের অন্ধকারে চলাচলকারী ব্যক্তির চেহারা, যানবাহনের রেজিষ্ট্রেশন নাম্বারও সনাক্ত করা যাবে।

সহকারী পুলিশ কমিশনার নুরুল হুদা আশরাফী (সিটি স্পেশাল ব্রাঞ্চ) বলেন, আর্ন্তজাতিক এই ফুটবল ফুটবল টূর্নামেন্ট উপলক্ষে উন্নত প্রযুক্তির পিটিজেড ২০টি সিসি ক্যামেরা মাঠের ভিতরে ও বাইরে লাগানো হয়েছে। এছাড়াও নিরাপত্তার স্বার্থে সকল গুরুত্বপূর্ণ পয়েন্টে গোপনীয় ক্যামেরা লাগানো থাকবে। এতে যেকোনো প্রকার নাশকতা রোধ করা সম্ভবপর হবে।

সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসান বলেন, নিরাপত্তা নিশ্চিত করতে সিলেট মেট্রোপলিটন পুলিশ উন্নত প্রযুক্তির পিটিজেড ক্যামেরা স্টেডিয়াম এলাকায় স্থাপন করেছে। এতে চুরি, ছিনতাই, বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ডসহ বিভিন্ন সামাজিক কার্যকলাপ রোধে আমরা সহায়তা পাবো।




টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.