Sylhet Today 24 PRINT

বিসিবির নিম্ন আয়ের কর্মচারীদের পাশে ভেট্টোরি

সিলেটটুডে ডেস্ক |  ২৩ জুন, ২০২০

মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ড্যানিয়েল ভেট্টোরি। বাংলাদেশ দলের সঙ্গে তিনি কাজ করছেন বেশিদিন হয়নি। কিন্তু করোনার এই দুঃসময়ে এ দেশের অসহায় মানুষদের জন্য ঠিকই মন কাঁদছে নিউজিল্যান্ডের কিংবদন্তি এই অলরাউন্ডারের।

বেশ কয়েকদিন আগেই তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছিলেন, বোর্ডের নিন্ম আয়ের কর্মচারীদের আর্থিক সাহায্য করতে চান। সেই কথামতোই এবার নিজের বেতনের ৫ হাজার ডলার দান করে দিলেন টাইগারদের স্পিন বোলিং কোচ। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৪ লাখ ২৫ হাজার টাকা।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ সূত্রে ভেট্টোরি এই আর্থিক সহায়তার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ইতোমধ্যে এই অর্থ বিসিবির ১৩৫ জন নিম্ন আয়ের কর্মচারীদের পেছনে ব্যয় করা হয়েছে।

গত বছরের নভেম্বরে এক বছরের চুক্তিতে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসেবে যোগ দেন ভেট্টোরি। তার সঙ্গে বছরে ১০০ দিনের চুক্তি হয়েছে বোর্ডের। দৈনিক পারিশ্রমিক আড়াই হাজার ডলারের মতো।

ভেট্টোরির দেশ নিউজিল্যান্ড করোনামুক্ত হয়ে গেছে। তবে বাংলাদেশে এই করোনার কারণে যে নিম্ন আয়ের মানুষদের সংগ্রাম করতে হচ্ছে, সেই খোঁজ ঠিকই রেখেছেন সাবেক কিউই অধিনায়ক। তাই চিন্তা করেন, বেতন থেকে একটা অংশ দান করে দেবেন। শুধু চিন্তার মধ্যে সীমাবদ্ধ নয়, ভেট্টোরি ঠিক সেটা করে দেখিয়েছেনও।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.