Sylhet Today 24 PRINT

রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের ড্র

স্পোর্টস ডেস্ক |  ১২ জুলাই, ২০২০

ইতালিয়ান সিরি আ'তে পুনরায় শুরু হওয়ার পর রোনালদোর গোল করা যেন থামছেই না। করোনা পরবর্তী সময়ে ফুটবল শুরু হওয়ার পর সিরি আ'তে টানা ছয় ম্যাচেই জুভেন্টাসের হয়ে গোল করেছেন রোনালদো। আর আটালান্টার বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও রোনালদোর দুই পেনাল্টি থেকে করা গোলেই শেষ রক্ষা জুভেদের। রোনালদোর জোড়া গোলে শেষ পর্যন্ত আটালান্টার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে জুভেন্টাস।

ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে আটালান্টাকে আতিথ্য দেয় জুভেন্টাস। তবে তুরিনের বুড়িদের ঘরকেই যেন নিজেদের ঘর বানিয়ে নেয় দুর্দান্ত ফর্মে থাকা আটালান্টা। তুরিনে ম্যাচের ১৬ মিনিটেই সফরকারীদের লিড এনে দেন আটালান্টার ফরোয়ার্ড দুভান জাপাতা। মাঝমাঠে আটালান্টার ভরসা অধিনায়ক আলেহান্দ্রো গোমেজের দুর্দান্ত এক পাস থেকে জুভেদের জালে বল জড়ান দুভান জাপাতা।

অন্যদিকে ঘরের মাঠেই যেন খেই হারিয়ে ফেলে জুভেন্টাস। কোনোভাবেই যেন ছন্দে ফিরতে পারছিল না মাউরিজিও সারির দল। ক্রিস্টিয়ানো রোনালদোকে ঘিরে তৈরি করা আক্রমণভাগ যেন রোনালদোকে বল দিতেই পারছিল না। আর তাই তো নিজের স্বভাবসুলভ খেলাও খেলতে পারছিলেন না রোনালদো। প্রথমার্ধের চিত্র তো সেটিই বলে। প্রথমার্ধ শেষের বাঁশি বাজে জুভেন্টাসের ১-০ গোলে পিছিয়ে থেকে।

দ্বিতীয়ার্ধের শুরুটা দুর্দান্ত করে জুভেন্টাস। বিরতির পর ম্যাচ শুরুর ৯ মিনিটের মাথায় ডি বক্সের পাশ থেকে ক্রস করতে যান পাওলো দিবালা, তবে তার ক্রস করা বল হাত দিয়ে থামিয়ে দেন আটালান্টার ডি রন। আর রেফারি সঙ্গে সঙ্গে বাজিয়ে দেন পেনাল্টির বাঁশি। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি রোনালদো। ঠাণ্ডা মাথার ফিনিশিংয়ে দলকে সমতায় ফেরান সিআরসেভেন।

জুভেন্টাস সমতায় ফেরার পর যেন আটালান্টা তেড়েফুঁড়ে ওঠে। জুভেন্টাসের ঘরের মাঠেই তাদের কোণঠাসা করে ফেলে সফরকারীরা। চলতি মৌসুমটা রূপকথার মতো কাটছে আটালান্টার। তারই ধারাবাহিকতায় জুভেন্টাসের মাঠে দ্বিতীয়বারের মতো লিড নেয় তারা। ম্যাচের ৮০ মিনিটে লুইস মুরিয়েলের অ্যাসিস্ট থেকে রুশলান ম্যালিনোভস্কি গোল করে আটালান্টাকে এগিয়ে নেন ২-১ গোলের ব্যবধানে।

তবে ম্যাচ তখনও শেষ হয়নি। ডি বক্সের ভেতরে জুভেন্টাসে ক্রস আবারও হাত গিয়ে লাগে আটালান্টার ডি মুরিয়েলের। আবারও পেনাল্টির বাঁশি রেফারির। পেনাল্টি নিতে এগিয়ে এলেন রোনালদো, ঠান্ডা মাথায় আবারও দুর্দান্ত ফিনিশিং, আর সেই সঙ্গে জুভেন্টাসকে নিশ্চিত হারের মুখ থেকে ফিরিয়ে আনলেন রোনালদো। দুইবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেই মাঠ ছাড়ে জুভেন্টাস।

এদিকে এই নিয়ে জুভেদের হয়ে লিগে টানা ষষ্ঠ ম্যাচে গোল করলেন রোনালদো। আর চলতি মৌসুমে ২৮টি লিগ ম্যাচে নিজের ২৮তম গোল করলেন পর্তুগিজ যুবরাজ। এই ড্র'তে সিরি আ'র লিগ টেবিলে কোনো পরিবর্তন আসেনি। ৩২ ম্যাচ শেষে ২৪ জয় আর সমান চারটি করে হার এবং ড্র'তে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস, ৬৮ পয়েন্ট নিয়ে লাৎজিও ২য় এবং ৬৭ পয়েন্ট নিয়ে আটালান্টা তৃতীয় স্থানে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.