Sylhet Today 24 PRINT

ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ফাইনালে আর্সেনাল

স্পোর্টস ডেস্ক |  ১৯ জুলাই, ২০২০

প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে হারানোর কয়েক দিন পেরুতে না পেরুতেই আরও একটি গোছানো ও চোখ ধাঁধানো পারফরম্যান্স উপহার দিল আর্সেনাল। এবার তারা এফএ কাপের সেমিফাইনালে সহজেই হারিয়েছে ম্যানচেস্টার সিটিকে।

শনিবার রাতে দর্শকশূন্য ওয়েলম্বলি স্টেডিয়ামে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের জোড়া গোলে ম্যানচেস্টার সিটিকে ২-০ ব্যবধানে হারিয়ে এফএ কাপের ফাইনালে নাম লিখিয়েছে মাইকেল আর্তেতার শিষ্যরা। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ম্যানচেস্টার ইউনাইটেড আর চেলসির মধ্যকার রোববারের ম্যাচে বিজয়ী দল।

শুরুটা ভালোই করেছিল ম্যানচেস্টার সিটি। বেশ কয়েকবার আক্রমণে আর্সেনালের রক্ষণভাগের ঘাম ছুটিয়ে ছাড়ছিল সিটিজেনরা। ভালো খেলতে খেলতে হঠাৎ ধাক্কা খেয়ে বসে তারা।

১৯তম মিনিটে দুর্দান্ত এক ফিনিশে গোল করেন আর্সেনালের অবামেয়াং। ডান দিক থেকে নিকোলাস পেপের ক্রস আলতো হাফ-ভলিতে বল জালে পাঠান গ্যাবনের এই ফরোয়ার্ড।

গোল শোধে মরিয়া সিটি বিরতির পরও বেশ কয়েকটি ভালো আক্রমণ শানিয়েছে। কিন্তু ফিনিশিং হয়নি। ৭১ মিনিটে তাদের ফের অনলে পোড়ান অবামেয়াং।

এবার কিয়েরন টিয়ারনির লম্বা করে বাড়ানো বল ধরে বক্সের মধ্যে ঢুকে একাই গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। বাকি সময়ে অনেক চেষ্টা করেও আর গোলের দেখা পায়নি সিটি।

ম্যানচেস্টার সিটির বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা সাত হারের পর অবশেষে জয়ের মুখ দেখল আর্সেনাল। আর তাতে রেকর্ড ২১তম বারের মতো এফ এ কাপের ফাইনালে উঠেছে গানাররা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.