Sylhet Today 24 PRINT

জুভেন্টাসের আনন্দে জল ঢেলে দিল কাইয়ারি

স্পোর্টস ডেস্ক |  ৩০ জুলাই, ২০২০

এক সপ্তাহ পার হয়নি টানা নবম বারের মতো সিরি আয় চ্যাম্পিয়ন হয়েছে জুভেন্টাস। রোনালদো-দিবালারা এখনো সিরি আ জয়ের আনন্দে ভাসছেন। তবে তাদের সেই আনন্দে জল ঢেলে দিয়েছে কাইয়ারি। বুধবার রাতে রোনালদোদের ২-০ গোলে হারিয়ে দিয়েছে তারা। জুভেন্টাসের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধেই দুটি গোল তুলে নেয় কাইয়ারি। শেষ পর্যন্ত রোনালদোরা আর কোনো গোল করতে পারেনি। ফলে ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এই নিয়ে লিগের শেষ সাত রাউন্ডে তৃতীয়বার হারের স্বাদ পেল জুভেন্টাস। মাঝে দুটি ড্র করা তুরিনের ক্লাবটি গত ম্যাচে সাম্পদোরিয়াকে হারিয়ে টানা নবমবারের মতো লিগ চ্যাম্পিয়ন হয়।

নিজেদের ভুলে ম্যাচের শুরুতে গোল খেয়ে বসে জুভেন্টাস। অষ্টম মিনিটে সফরকারীরা বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে কাছ থেকে টোকায় ঠিকানা খুঁজে নেন ইতালিয়ান ফরোয়ার্ড লুকা গাগলিয়ানো।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন জিওভান্নি সিমেওনে। ডি-বক্সের বাইরে থেকে জোরালো কোনাকুনি শটে গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে জুভেন্টাস। ৫৪তম মিনিটে গোল পেতেও পারতো তারা; কিন্তু আলেক্স সান্দ্রোর হেড দারুণ নৈপুণ্যে ঠেকান গোলরক্ষক আলেস্সিও ক্রাগনো।

বাকি সময়েও চাপ ধরে রাখে সফরকারীরা। তবে আক্রমণভাগে তাদের পারফরম্যান্স ছিল ভীষণ হতাশাজনক। এই অর্ধে গোলের লক্ষ্যে ছয়টি শট নিলেও ক্রাগনোকে খুব একটা কঠিন পরীক্ষায় ফেলতে পারেনি ক্রিশ্চিয়ানো রোনালদো-ফেদেরিকো বের্নারদেস্কিরা।

৩৭ রাউন্ডে জুভেন্টাসের এটি ষষ্ঠ হার। ২৬ জয় ও পাঁচ ড্রয়ে তাদের পয়েন্ট ৮৩।

দুইয়ে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৭৯। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে আছে আতালান্তা। দিনের আরেক ম্যাচে ব্রেসসিয়াকে ২-০ গোলে হারানো লাৎসিওর পয়েন্টও ৭৮। আগামী মৌসুমে সেরি আর এই চারটি দলই চ্যাম্পিয়ন্স লিগে খেলবে।

এদিকে এই ম্যাচটিতে ক্রিশ্চিয়ানো রোনালদো কোনো গোল করতে না পারায় এ মৌসুমে সিরি আর গোল্ডেন বুট জেতা থেকে ছিটকে গেছেন তিনি। সিরি আর এই মৌসুমে এখন পর্যন্ত মোট ৩১টি গোল করেছেন রোনালদো। অপরদিকেলাৎসিওর সিরো ইমোবিল ৩৫টি গোল করে শীর্ষস্থানে রয়েছেন। জুভেন্টাস তাদের ৩৮টি ম্যাচের মধ্যে ৩৭টিই খেলে ফেলেছে। এখন তাদের আর একটি ম্যাচ বাকি রয়েছে। ম্যাচটি তারা খেলবে রোমার বিপক্ষে। আর রোনালদো যদি গোল্ডেন বুট জিততে চান তাহলে তাকে এই ম্যাচটিতে কমপক্ষে ৫টি গোল করতে হবে। যা এমন পেশাদার খেলায় অসম্ভব ব্যপার। ফলে বলা যায় এই মৌসুমে গোল্ডেন বুট জেতা হচ্ছে না রোনালদোর।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.