Sylhet Today 24 PRINT

ইম্মোবিলের জোড়া গোল্ডেন বুট জয়

স্পোর্টস ডেস্ক |  ০২ আগস্ট, ২০২০

কয়েক দিন আগে থেকেই ইতালিয়ান সেরি আ’র গোল্ডেন বুটের পাশাপাশি ইউরোপিয়ান গোল্ডেন বুটেরও হাতছানি ছিল সামনে। শনিবার রাতে দুটিই নিশ্চিত করলেন লাৎসিও’র স্ট্রাইকার চিরো ইম্মোবিলে।

শনিবার রাতে সেরি আয় মৌসুমে শেষ ম্যাচে নাপোলির কাছে দল ৩-১ ব্যবধানে হারলেও একটি গোল করে গোল্ডেন দুটি জিতে নেন ইতালিয়ান এই তারকা ফুটবলার।

৩৬ গোল নিয়ে সেরি আ’র মৌসুম করলেন ইম্মোবিলে। ইতালির সর্বোচ্চ লিগে গোল্ডেন বুট জেতার দৌড়ে তার ঠিক পেছনেই ছিলেন জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সবশেষ ম্যাচে রোমার বিপক্ষে বিশ্রাম থাকা পর্তুগিজ এই ফুটবলারের গোল সংখ্যা ৩১টি।

এই নিয়ে তৃতীয়বার ইতালিয়ান লিগের গোল্ডেন বুট জিতলেন ইম্মোবিলে। এর আগে ২০১৩-১৪ মৌসুমে ২২ গোল করে এবং ২০১৭-১৮ মৌসুমে ২৯ গোল করে এই পুরস্কার জেতেন ইতালিয়ান এই ফুটবলার।

আর ইউরোপিয়ান গোল্ডেন বুটের প্রতিযোগিতায় ইম্মোবিলের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বুন্দেসলিগায় ৩৪ গোল করা বায়ার্ন মিউনিখের আক্রমণভাগের তারকা খেলোয়াড় রবার্ট লেভানডোস্কি।

জার্মান এই তারকাকে দুই গোলে পেছনে ফেলে শ্রেষ্ঠত্বের পুরস্কারটি নিজের করে নিলেন ইম্মোবিলে। ২০০৬-০৭ মৌসুমে রোমা তারকা ফ্রান্সেকো টট্টির পর প্রথম ইতালিয়ান হিসেবে এই পুরস্কার জিতলেন ৩০ বছর বয়সী এই ফুটবলার।

ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলদাতাকে প্রতি বছরই ইউরোপীয় গোল্ডেন বুট দেওয়া হয়ে থাকে।

গত তিন মৌসুমেই পুরস্কারটি নিজের করে নেন লা লিগায় সবচেয়ে বেশি গোলদাতা বার্সেলোনা তারকা লিওনেল মেসি। এবারের মৌসুমে মাত্র ২৫টি গোল করেছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

দুটি গোল্ডেন বুট জেতার দিন অসাধারণ একটি রেকর্ডও স্পর্শ করেছেন ইম্মোবিলে। এক মৌসুমে ইতালির শীর্ষে লিগে আর্জেন্টাইন ফরোয়ার্ড গনসালো হিগুয়াইনের সর্বোচ্চ ৩৬ গোলের গোলের রেকর্ডে ভাগ বসিয়েছেন তিনি। নাপোলির হয়ে ২০১৫-১৬ মৌসুমে রেকর্ডটি গড়েছিলেন হিগুয়াইন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.