Sylhet Today 24 PRINT

জুভেন্টাসের নতুন কোচ পিরলো

স্পোর্টস ডেস্ক |  ০৯ আগস্ট, ২০২০

মাওরিসিও সাররিকে বরখাস্ত করার কয়েক ঘণ্টা পরই ক্লাবের সাবেক মিডফিল্ডার আন্দ্রেয়া পিরলোকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জুভেন্টাস।

ক্লাবের ওয়েবসাইটে শনিবার নতুন কোচ হিসেবে ৪১ বছর বয়সী পিরলোর নাম নিশ্চিত করে সেরি আ চ্যাম্পিয়নরা। দুই বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে তাকে।

গত ৩১ জুলাই পিরলোকে অনূর্ধ্ব-২৩ দলের কোচের দায়িত্ব দিয়েছিল ইজুভেন্টাস। সেই দলের হয়ে কোনো ম্যাচে ডাগআউটে দাঁড়ানোর আগেই সিনিরর দলের দায়িত্ব পেলেন ইতালির বিশ্বকাপজয়ী সাবেক এই মিডফিল্ডার।

চ্যাম্পিয়ন্স লিগে অলিম্পিক লিওঁর বিপক্ষে শুক্রবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে ২-১ গোলে জুভেন্টাস জিতলেও অ্যাওয়ে গোলে ছিটকে যায় তারা। পরদিনই সাররিকে ছাঁটাইয়ের ঘোষণা দেয় ক্লাবটি। এরপরই এলো নতুন কোচ নিয়োগের ঘোষণা।

জুভেন্টাসের হয়ে ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত খেলার পর অবসর গ্রহণ করেন পিরলো। ইতালিয়ান চ্যাম্পিয়নদের জার্সিতে টানা ৪ বার সেরি আ'র শিরোপা জেতার স্বাদ পেয়েছিলেন তিনি। ২০১৪-১৫ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলা অসাধারণ দলটির সদস্যও ছিলেন তিনি।

আন্তর্জাতিক ফুটবলেও পিরলোর সাফল্য প্রশ্নাতীত। ইতালির হয়ে ১১৬ ম্যাচ খেলা পিরলো ২০০৬ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন।

মিডফিল্ডারের ভূমিকায় ছিলেন অনন্য। দূরদৃষ্টি, বল কন্ট্রোল, টেকনিক, সৃজনশীতা এবং পাসিং মিলিয়ে মিডফিল্ড পজিশনে ইতিহাসের অন্যতম সেরা বলা হয় তাকে।

২০১৭ সালে অবসর নেন পিরলো। এর আগে এমএলএস (মেজর লিগ সকার) জায়ান্ট নিউ ইয়র্ক সিটি এফসির হয়ে তিন বছর খেলেন তিনি। আর অবসরের পরই কোচিং ক্যারিয়ার শুরুর প্রস্তুতি নিতে শুরু করেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.