Sylhet Today 24 PRINT

ক্যাসিনো সাঈদকে হকি ফেডারেশন থেকে অব্যাহতি

সিলেটটুডে ডেস্ক |  ১৭ আগস্ট, ২০২০

শেষ পর্যন্ত অব্যাহতিই দেয়া হলো বাংলাদেশ হকি ফেডারেশনের সর্বশেষ ভোটে নির্বাচিত সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদকে।

রোববার ফেডারেশনের ৫ সহসভাপতি এবং এক নম্বর যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইউসুফকে নিয়ে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন ফেডারেশনের সভাপতি বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত।

এক বছর আগে আলোচিত ক্যাসিনোবিরোধী অভিযানের পর থেকেই আত্মগোপনে রয়েছেন ওই সময়ের ওয়ার্ড কাউন্সিলর এবং আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি মমিনুল হক সাঈদ। ওই অভিযানের পর থেকেই মমিনুল হক সাঈদের নাম হয়ে যায় ‘ক্যাসিনো সাঈদ’।

গত বছর ৬ মে মাসে নির্বাচিত নতুন কমিটি দায়িত্ব নিয়েছিল। এরপর গত সাত মাসের বেশি সময় ধরে ফেডারেশনের কার্যক্রমে অনুপস্থিত ফকিরেরপুল-আরামবাগ এলাকার সাবেক এ ওয়ার্ড কমিশনার। ফেডারেশনের গঠনতন্ত্র অনুযায়ী কোনো কর্মকর্তা টানা তিনটি নির্বাহী কমিটির সভায় অনুপস্থিত এবং অনুমতি ছাড়া ৬ মাসের বেশি বিদেশে অবস্থান করলে তিনি পদ হারাবেন। মমিনুল হক সাঈদ চারটি সভায় অনুপস্থিত ছিলেন।

দীর্ঘদিন ফেডারেশনের কার্যক্রমে অনুপস্থিত থাকায় তাকে অবস্থান জানাতে চিঠি দেয়া হয়েছিল। কিন্তু মমিনুল হক সাঈদ চিঠির জবাবে উল্টো আইনি নোটিশ দিয়েছিল ফেডারেশনকে। তারপর থেকে এটা অনুমেয় ছিল যে, নির্বাচিত সাধারণ সম্পাদককে অব্যাহতি দিতে যাচ্ছে ফেডারেশন।

আগামী মাসের প্রথম সপ্তাহে নির্বাহী কমিটির সভা আছে। সেই সভায় সাধারণ সম্পাদককে অব্যাহতি দেয়ার বিষয়টি কমিটির সবাইকে অবহিত করবেন সভাপতি। আপাতত মমিনুল হক সাঈদকে চিঠি দিয়ে ফেডারেশনের সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে। সে সঙ্গে ফেডারেশনের সিদ্ধান্ত অবহিত করা হবে জাতীয় ক্রীড়া পরিষদকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.