Sylhet Today 24 PRINT

জার্সি বদল করায় নিষিদ্ধ হতে যাচ্ছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক |  ১৯ আগস্ট, ২০২০

ফুটবলের ইতিহাসে ম্যাচ শেষে জার্সি বদল চিরায়ত এক ঐতিহ্য। খেলোয়াড়দের সম্প্রীতির প্রকাশ ঘটে ওখানে। কিন্তু করোনার কারণে পরিবর্তিত পরিস্থিতিতে এই সম্প্রীতির রীতি সীমিত হয়ে গেছে। প্রযোজ্য ক্ষেত্রে ম্যাচ শেষে জার্সি বদল এখন নিষিদ্ধ।

দ্য সান জানিয়েছে, এবার এই শাস্তির মুখে হয়ত পড়তে যাচ্ছেন পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। সেমিফাইনালে ম্যাচ শেষের পর লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদলেছেন নেইমার। উয়েফার নতুন নিয়মে বলা আছে, ম্যাচের পর জার্সি বদল করলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে। সঙ্গে সেলফ আইসোলেশনে থাকতে হবে ১২ দিন। এই নিয়মের ফাঁদে পড়লে ফাইনাল ম্যাচে নিষিদ্ধ থাকবেন নেইমার। নেইমারকে ছাড়াই মাঠে নামা লাগবে পিএসজির। ফাইনালে বায়ার্ন মিউনিখ বা অলিম্পিক লিওঁর বিপক্ষে নামবে ফরাসি চ্যাম্পিয়নরা।

তবে এখানেও কথা আছে। যাদেরকে বলা হয় জার্সি বদল করা যাবে না তারাই কেবল এই আইনের আওতাধীন বলে জানা যাচ্ছে। নেইমার কিংবা হালস্টেইনবার্গকে ম্যাচের আগে জার্সি না করার নির্দেশনা দেওয়া হয়েছিল কি না সেটা এখনও পরিস্কার নয়। উয়েফার নিয়মে আছে যারা নির্দেশনা মানবে না তারাই কেবল শাস্তির মুখে পড়বে।

এদিকে, বার্সেলোনা-নাপোলির মধ্যকার ম্যাচ শেষেও জার্সি বদলের ঘটনা ঘটেছিল। ওই ম্যাচে বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিও প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদল করেছিলেন। তবে তাদের কেউ শাস্তির মুখে পড়েননি।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে লাইপজিগকে ৩-০ গোলে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ ফাইনালে উঠেছে পিএসজি। গোল করেছেন ব্রাজিলের মার্কিনহোস, আর্জেন্টিনার অ্যানহেল ডি মারিয়া ও স্পেনের হুয়ান বের্নাত।

এবার দেখার বিষয় কী হতে যাচ্ছে নেইমার আর পিএসজির ভাগ্যে!

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.