Sylhet Today 24 PRINT

ফিফার দ্বারস্থ হলেন মেসি

স্পোর্টস ডেস্ক |  ২৭ আগস্ট, ২০২০

বার্সেলোনা ছাড়ছেন এ বিষয়ে আগেই জানা গিয়েছিল। ক্লাব সভাপতি পদত্যাগ করলেও যে মেসি তার সিদ্ধান্তে অটল থাকবেন সে কথা শোনা গিয়েছিল। এবার দল বল করতে ফিফার দ্বারস্থ হলেন মেসি। এর ফলে মেসির বার্সা ছাড়া নিয়ে সমস্ত জল্পনার অবসান ঘটলো।

বিশ্বের অন্যতম বড় স্পোর্টস নেটওয়ার্ক বেইন স্পোর্টসের ক্রীড়া সাংবাদিক ত্রানকেদি পালমেরি টুইট করে জানিয়েছেন, ফিফার কাছে দলবদলের প্রাথমিক অনুমতিপত্র চেয়েছেন তিনি। যেখানে তিনি উল্লেখ করেছেন কোনো ঝামেলা ছাড়াই যেন দ্রুত ক্লাব ছাড়ার বিষয়টা নিষ্পত্তি করা হয়। আর ফিফার কাছে এ ছাড়পত্রের অনুমতি চাওয়ার মানে হলো, এ প্রক্রিয়ায় বিনা মূল্যে অন্য কোনো দলে যেতে পারবে।

বার্সেলোনা ছেড়ে মেসি শেষ পর্যন্ত কোথায় যাবেন যদিও তা এখনই নিশ্চিত হওয়া যাচ্ছে না। অবশ্য বিভিন্ন সময়ে ম্যানচেস্টার সিটি, ইন্টার মিলান, পিএসজির সঙ্গে জড়িয়ে মেসির গুঞ্জন শোনা যাচ্ছে। অবশ্য স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা বলছে মেসির পিএসজিতে যাওয়ার সম্ভাবনা খুব কম। কারণ পিএসজি এই মুহূর্তে মিলিয়ন ডলার দিয়ে মেসিকে কিনতে চাইছে না। চ্যাম্পিয়নস লিগের রানার্সআপরা নেইমার, এমবাপ্পেকে কিনতে অনেক খরচ করে ফেলেছেন।

বিজ্ঞাপন

মেসি চাইলেও বার্সা এই মুহূর্তে তাকে ছাড়তে রাজি হচ্ছে না। এখানেও রয়েছে অনেক জটিলতা। বার্সার বোর্ড আর মেসির মধ্যে লড়াইটা হয়তো আদালতে গিয়ে গড়াতে পারে। কিন্তু এর আগেই ফিফার দ্বারস্থ হয়ে নির্বিঘ্নে ক্লাব ছাড়তে চাইছেন মেসি। আপাতত এখন পর্যন্ত জানা গেছে, বার্সার ক্রীড়া পরিচালক র‌্যামন প্লানেস জানিয়েছেন মেসি বার্সার সঙ্গে অনুশীলন করবেন না সে কথা বলেননি, ‘মেসি যে অনুশীলনে আসবে না সে কথা তো আমাদের জানায়নি।’

প্লানেস জানালেন, মেসির সঙ্গে বর্তমান অচলায়তন ভাঙতে ভেতরে-ভেতরে কাজ করছে বার্সা, ‘আরও একবার বিশ্বের সেরা খেলোয়াড়কে নিয়ে ঘুরে দাঁড়াব। আমরা তাঁর চুক্তিতে কোনো শর্ত নিয়ে ভাবছি না। বার্সা ও লিওর সম্পর্কটা বিয়ের মতো। যেখানে দুজন দুজনকেই কত কিছু দিয়েছে, আর সমর্থকদের আনন্দে ভাসিয়েছে। আমি ইতিবাচক ভবিষ্যৎই দেখছি। আমরা ভেতরে-ভেতরে মেসির মন ঠিক করার চেষ্টা করছি যেন সেরা সমাধানটা বেরিয়ে আসে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.