Sylhet Today 24 PRINT

লিভারপুলকে হারিয়ে কমিউনিটি শিল্ড জিতল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক |  ৩০ আগস্ট, ২০২০

লিভারপুলকে হারিয়ে কমিউনিটি শিল্ড জিতেছে আর্সেনাল। ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতায় শেষ হলে ম্যাচের নিষ্পত্তি হয় টাইব্রেকারে। সেখানে ৫-৪ গোলে লিভারপুলকে হারায় আর্সেনাল।

টাইব্রেকারে আর্সেনালের রিস নেলসন, এইন্সলে মেইটল্যান্ড-নাইলস, সেডরিক সোরেস, দাভিদ লুইস ও পিয়েরে-এমেরিক অবামেয়াং গোল করেন। লিভারপুলের মোহমেদ সালাহ, ফাবিনিয়ো, তাকুমি মিনামিনো ও কার্টিস জোন্স লক্ষ্যভেদ করেন; ক্রসবারে মেরে ব্যর্থ হন রিয়ান ব্রিস্টার।

কমিউনিটি শিল্ডে আগে তিন মুখোমুখিতে দুইবার লিভারপুল (১৯৭৯ ও ১৯৮৯) জিতেছিল। আর্সেনাল জিতেছিল একবার (২০০২)।

লিগ চ্যাম্পিয়ন ও এফ এ কাপে চ্যাম্পিয়ন মুখোমুখি হয় কমিউনিটি শিল্ডে। এই প্রতিযোগিতায় রেকর্ড ২১টি শিরোপা ম্যানচেস্টার ইউনাইটেডের। ১৬ শিরোপা নিয়ে তালিকায় এককভাবে দ্বিতীয় স্থানে উঠে এলো আর্সেনাল। ১৫ ট্রফি নিয়ে তৃতীয় লিভারপুল।

ম্যাচের দ্বাদশ মিনিটে পাওয়া প্রথম সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় এফএ কাপ চ্যাম্পিয়ন আর্সেনাল। বাঁ দিক থেকে বুকায়ো সাকার বাড়ানো ক্রস নিয়ন্ত্রণে নিয়ে একটু এগিয়ে ডান পায়ের দারুণ শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন অবামেয়াং।

৭৩তম মিনিটে সমতার স্বস্তি ফেরে লিভারপুল শিবিরে। ডি-বক্সের জটলার মধ্য আর্সেনালের এক জনের হাতে বল লাগার পর পেয়ে যান মিনামিনো; গোল মুখ থেকে সহজেই লক্ষ্যভেদ করেন জাপানের এই ফরোয়ার্ড।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.