Sylhet Today 24 PRINT

মাঠের বাইরে নেইমারের দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক |  ৩০ আগস্ট, ২০২০

মাঠের লড়াইয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের হতাশার পর এবার আরেক দুঃসংবাদ এসেছে পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের জন্যে। এবার তার সঙ্গে আর সম্পর্ক রাখছে না বিশ্বখ্যাত ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকি। ২০১১ সাল থেকে নাইকির ব্র্যান্ড অ্যাম্বাসেডর নেইমার। জানা গেছে নতুন চুক্তি নিয়ে সমঝোতায় পৌঁছতে না পারার কারণেই দুই পক্ষ আলাদা হয়ে যাচ্ছে।

নাইকির মুখপাত্র জস বেনেডেক বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ‘নেইমার এখন থেকে আর নাইকির ক্রীড়া ব্যক্তিত্ব নন, এটা নিশ্চিত।’

বিজ্ঞাপন

২০২২ সালে যে চুক্তি শেষ হওয়ার কথা, সেটি আগেভাগেই শেষ হয়ে যাচ্ছে কেবল দুই পক্ষের মধ্যে সমঝোতা না হওয়ার কারণেই। গত কয়েক মাস ধরেই নেইমারের কমিউনিকেশন দলের সঙ্গে নাইকির আলোচনা চলছিল। চুক্তির মেয়াদ বৃদ্ধির ক্ষেত্রে নেইমারের তরফ থেকে টাকার অঙ্ক বাড়ানোর আহ্বান জানানো হলেও নাইকি তাতে সাড়া দেয়নি। নাইকির সঙ্গে নেইমারের এই চুক্তি ছিল ১০ কোটি ৫০ লাখ ডলারের।

এদিকে ব্রাজিলিয়ান পত্রিকা ‘ফোলহা ডি সাও পাওলো’ জানিয়েছে, নাইকি সরে যাওয়ার পর নেইমার নতুন করে আরেক বিশ্বখ্যাত ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান পুমার সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারেন। এ ব্যাপারে আলোচনা চললেও চূড়ান্ত কিছু এখনো জানা যায়নি।

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা কিংবা নাইকির সঙ্গে চুক্তি হারালেও এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি দলবদলের রেকর্ডটি নেইমারের অধিকারেই আছে। ২০১৭ সালে বার্সেলোনা থেকে ২২ কোটি ইউরো ট্রান্সফার ফি’তে প্যারিস সেন্ট জার্মেইঁয়ে (পিএসজি) নাম লিখিয়েছিলেন। ব্যবসা-বাণিজ্য বিষয়ক সাময়িকী ফোর্বসের হিসাবে পিএসজি তারকা এ মুহূর্তে বিশ্বের সপ্তম ধনী ক্রীড়া ব্যক্তিত্ব। তার বাৎসরিক আয় ৯ কোটি ৫৫ লাখ ইউরো।

ব্রাজিলের ক্লাব সান্তোস থেকেই আলো ছড়িয়েছিলেন নেইমার। সেখানে থাকতেই সম্পর্ক নাইকির সঙ্গে। এবার সে সম্পর্কের ইতি ঘটল।

ক্রিশ্চিয়ানো রোনালদো, সেরেনা উইলিয়ামস, মাইকেল জর্ডান, লেব্রন জেমস, টাইগার উডসদের মতো তারকারা নাইকির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে আছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.