Sylhet Today 24 PRINT

ব্যক্তির চেয়ে ক্লাব বড়, বলছেন মেসির সাবেক কোচ

স্পোর্টস ডেস্ক |  ০৫ সেপ্টেম্বর, ২০২০

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে পরাজয়ের লজ্জার পর মেসির দলবদলের অভিপ্রায়ের বুরোফ্যাক্সের ঘটনায় টালমাটাল ছিল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। একদিকে মেসি অন্যদিকে বার্সেলোনা, খবর-গুজবে টালমাটাল ছিল সপ্তাহকাল। অবশেষে বরফ গলেছে, মেসিও থাকছেন তার প্রিয় সেই ক্লাবে। বার্সায় আরও এক মৌসুম থাকার মেসির সেই সিদ্ধান্ত আসলেও আলোচনা থামেনি। এই আলোচনায় যোগ দিয়েছেন মেসিদের সাবেক কোচ লুইস এনরিকে।

এনরিকে বলছেন, মেসিকে ক্লাব ছাড়তে দেওয়া উচিত। তার মন্তব্য, খেলোয়াড়ের (মেসি) চেয়ে ক্লাব (বার্সেলোনা) বড়।

বিজ্ঞাপন

বর্তমানে স্পেন জাতীয় দলের কোচের দায়িত্বে আছেন এনরিকে। রোববার উয়েফা নেশন্স লিগে ইউক্রেনের বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মেসি প্রসঙ্গ উঠে আসলে তিনি বলেন, আমি মনে করি, প্রত্যেক খেলোয়াড়ের চেয়ে ক্লাব বড়। বার্সেলোনা ১৮৯৯ সালে প্রতিষ্ঠিত এবং বিশ্বের অন্যতম সেরা ক্লাব। সারা জীবনই এই ক্লাব শিরোপা জিতে আসছে।

এনরিকে ২০১৪-১৭ সময়ে বার্সেলোনার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। মেসিকে ভালো করেই জানাশোনা তার। এই কোচের অধীনেই ২০১৫ সালে ট্রেবল শিরোপা ঘরে তুলে কাতালান ক্লাবটি।

স্প্যানিশ এই কোচ বলেন, আগে হোক, পরে হোক মেসি বার্সেলোনায় খেলা থামাবে। ক্লাবও মেসিকে ছাড়া শিরোপা জয় অব্যাহত রাখবে।

উল্লেখ্য, দশ দিন আগেই বুরোফ্যাক্সে বোমা ফাটান মেসি। তাতে বার্সেলোনার হর্তাকর্তাদের আর্জেন্টাইন এই ফরোয়ার্ড জানান, ক্লাব ছাড়তে চান তিনি। ফ্রি ট্রান্সফার ফিতে যেন তা ব্যবস্থা করা হয়। এরপর বিষটি নিয়ে নানা টানাপোড়েনের পর শুক্রবার মেসি জানান না আপাতত কোথাও যাচ্ছেন না, আরও এক মৌসুম থাকছেন বার্সেলোনাতেই। তবে এ সিদ্ধান্ত নিজের ইচ্ছার বিরুদ্ধে নিতে হয়েছে বলে উল্লেখ করেন ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.