Sylhet Today 24 PRINT

বড় জয়ে শুরু বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক |  ২৮ সেপ্টেম্বর, ২০২০

লিওনেল মেসি খেলেছেন নিজের মতোই। দারুণ এক গোল করেছেন। অপর একটি গোলও এসেছে তার নৈপুণ্যেই। কিন্তু তারপরও ভিয়ারিয়ালের বিপক্ষে বার্সেলোনার বড় জয়ের নায়ক তিনি নন। এদিন সব আলো কেড়ে নিলেন ১৭ বছর বয়সী তরুণ আনসু ফাতি। তার জোড়া গোলে প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে শুভ সূচনা করলেন নতুন কোচ রোনাল্ড কোমান।

রোববার (২৭ সেপ্টেম্বর) রাতে ক্যাম্প ন্যুতে ভিয়ারিয়ালকে ৪-০ গোল হারিয়েছে বার্সেলোনা। এ নিয়ে টানা ২৩ ম্যাচে ইয়োলোদের বিপক্ষে অপরাজিত রইল কাতালান ক্লাবটি।

এদিন ম্যাচের ১৫তম মিনিটে এগিয়ে যায় বার্সা। নিজেদের অর্ধ থেকে বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে কাট ব্যাক করেন জর্দি আলবা। বল ধরে নিখুঁত এক শটে লক্ষ্যভেদ করেন ফাতি। ব্যবধান দ্বিগুণ করতে মাত্র চার মিনিট সময় নেয় স্বাগতিকরা। আবারও গোল করেন সেই ফাতি। ফিলিপ কৌতিনহোর বাড়ানো বল ধরে দারুণ এক কোণাকোণি শটে বল জালে জড়ান এ তরুণ।

বিজ্ঞাপন

এরপর পাঁচ দুই মিনিটের ব্যবধানে দুটি সহজ সুযোগ মিস করে বার্সা। ২৫তম মিনিটে লিওনেল মেসির শট প্রায় গোললাইন থেকে আটকে দেন প্রতিপক্ষ এক ডিফেন্ডার। পরের মিনিটে জর্দি আলবার জোরালো শট অবশ্য দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন ভিয়ারিয়াল গোলরক্ষক সের্জিও আসেনিও।

৩৫তম মিনিটে ব্যবধান আরও বাড়ায় বার্সা। সফল স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন মেসি। ডি-বক্সের মধ্যে আনসু ফাতিকে ফাউল করেছিলেন মারিও গ্যাসপার। ফলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। পাঁচ মিনিট পর ব্যবধান আরও বাড়াতে পারতো স্বাগতিকরা। রোবার্তোর কাট ব্যাকে দারুণ এক ভলি করেছিলেন কৌতিনহো। তবে তারচেয়েও দারুণ দক্ষতায় তা ফিরিয়ে দেন গোলরক্ষক আসেনিও।

তবে প্রথমার্ধের শেষ মুহূর্তে ঠিকই ব্যবধান বাড়িয়ে ফেলে বার্সা। সের্জিও বুসকেতসকে উদ্দেশ্য করে মেসির বাড়ানো বল ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল পাঠিয়ে দেন ভিয়ারিয়াল ডিফেন্ডার পিউ তোরেস।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে অবশ্য খুব একটা সুবিধা করে উঠতে পারেনি বার্সা। যদিও এ অর্ধে বেশ কিছু সুযোগ পেয়েছিল দলটি। ৬৬তম মিনিটে ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের পাস থেকে বল পেয়ে দারুণ এক শট নিয়েছিলেন মেসি। তবে অসাধারণ দক্ষতায় তা ফিরিয়ে দেন গোলরক্ষক আসেনিও। ছয় মিনিট পর আলবার ক্রসে ফাঁকায় হেড নিয়েছিলেন মেসি। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি।

৮৬তম মিনিটে ডি ইয়ংয়ের কাছ থেকে বল পেয়ে দারুণ এক কোণাকোণি শট নিয়েছিলেন বদলি খেলোয়াড় ফ্রান্সিস্কো ত্রিনকাও। তবে তা ঠেকিয়ে দেন গোলরক্ষক আসেনিও। ফিরতি বল ভিয়ারিয়ালের এক খেলোয়াড় পা ঘুরে পেয়ে যান মেসি। দুই ডিফেন্ডারকে কাটিয়ে জোরালো এক শট নিয়েছিলেন তিনি। কিন্তু এবারও দক্ষতার সঙ্গে তা ঠেকিয়ে দেন ভিয়ারিয়াল গোলরক্ষক। ৮৯তম মিনিটে ভিয়ারিয়ালের কাসেফুসো কুবোর দূরপাল্লার শট ঠেকিয়ে দেন বার্সা গোলরক্ষক নেতো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.