Sylhet Today 24 PRINT

ব্রাজিলে পেলের পরেই নেইমার

স্পোর্টস ডেস্ক |  ১৪ অক্টোবর, ২০২০

জাতীয় দলের জার্সিতে নেইমার গড়েছেন আরও এক কীর্তি। ফুটবল জাদুকর পেলের পর ব্রাজিলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন তিনি।

২৮ বছর বয়েসি নেইমার জুনিয়র ব্রাজিলের জার্সিতে ম্যাচ খেলে করেছেন গোল। তার ওপরে আছেন কেবল পেলে। কালোমানিক নামে খ্যাত ব্রাজিলের জীবন্ত কিংবদন্তি ও তিনটি বিশ্বকাপের নায়ক করেছেন ৭৭ গোল। ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ওই গোল করেছেন পেলে। আর ঘন ঘন ইনজুরিতে পড়া রোনাল্ডো নাজারিওর আন্তর্জাতিক ক্যারিয়ার ছিল ১৭ বছরের। নেইমার এরই মধ্যে ব্রাজিলের জার্সিতে খেলেছেন ১০ বছর।

পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৪-২ গোলে জিতেছে ব্রাজিল। দু’বার পিছিয়ে পড়েও দারুণ এক হ্যাটট্রিক করে দলকে জয় এনে দিয়েছেন পিএসজি তারকা নেইমার। ওই হ্যাটট্রিকে ব্রাজিল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন নেইমার। তৃতীয় স্থানে নেমে গেছেন ৯৮ ম্যাচে ৬২ গোল করা রোনালদো নাজারিও। ব্রাজিলের হয়ে দুটি বিশ্বকাপ, দুটি কোপা আমেরিকা ও একটি ফিফা কনফেডারেশন কাপ জিতেছেন রোনাল্ডো।

ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় থাকা পেলে-রোনালদো বিশ্বকাপ জিতেছেন। গোলের হিসেবে চারে থাকা রোমারিও বিশ্বকাপ জয়ী ফুটবলার। এমনকি ছয়ে থাকা বেবেতো, সাতে থাকা রিভালদো বিশ্বকাপ জিতেছেন। নেইমারের সামনে এখন ওই চ্যালেঞ্জ। ব্রাজিলের কিংবদন্তি গোলরক্ষক টাফারেল তাই বলেছেন, ‘নেইমার একজন সুপারস্টার। আশা করছি সে ব্রাজিলকে আরও একটি বিশ্বকাপ এনে দেবে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.