Sylhet Today 24 PRINT

তিন জাতির সিরিজ খেলতে ইংল্যান্ড যাচ্ছে বাংলাদেশের যুবারা

স্পোর্টস ডেস্ক |  ২০ অক্টোবর, ২০২০

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের বিপক্ষে তিন জাতির সিরিজ খেলতে আগামি বছর ইংল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশের যুবারা। সূচি মোতাবেক সিরিজ মাঠে গড়াবে ২০২১ সালের অগাস্টে। দুই দলের বিপক্ষে তিনটি করে মোট ছয়টি ওয়ানডে খেলবে লাল সবুজের যুবারা। ২০২২ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই সিরিজটি আয়োজন করা হয়েছে।

যুবা বিশ্বকাপের আগামি আসর সামনে রেখে গেল সেপ্টেম্বরে গঠন করা হয়েছে নতুন অনূর্ধ্ব-১৯ দল। এই লক্ষ্যে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে ৪ সপ্তাহের আবাসিক ক্যাম্প। দক্ষতা ও যোগ্যতার নিরিখে সেই ক্যাম্প থেকেই বেছে নেয়া হয়েছে ২০২২ অনূ-১৯ বিশ্বকাপ দল। সেই দলের সদস্যরাই ক্রিকেট কুলিন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে ট্রাই ন্যাশন সিরিজটি খেলবে।

মঙ্গলবার (২০ অক্টোবর) এখবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মো. কাওসার।

বিজ্ঞাপন

তিনি জানিয়েছেন, ‘আগামি বছরের অগাস্টে তিন জাতির একটি সিরিজ খেলতে আমাদের অনূ-১৯ দল ইংল্যান্ডে যাচ্ছে। সিরিজে বাংলাদেশ ছাড়া অপর দুটি দল হলো, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। দুই দলের সঙ্গে তিনবার করে মোট ছয়টি ম্যাচ খেলবে। আর যদি কোয়ালিফাই করতে পারি তাহলে আমরা ফাইনালও খেলব। সিরিজের সূচি এখনো অগাস্টেই আছে। তবে আমরা এখনো ভ্রমণের তারিখ চূড়ান্ত করতে পারিনি। চূড়ান্ত হলে আপনাদের জানিয়ে দেওয়া হবে।’

নবগঠিত এই অনূ-১৯ দলটিকে নিয়ে ১ অক্টোবর থেকে দ্বিতীয় দফায় বিকেএসপিতে শুরু হয়েছিল আবাসিক ক্যাম্প। লক্ষ্য ছিল নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতের এশিয়া কাপ। কিন্তু করোনা অতিমারির দাপটে গত সপ্তাহে আসরটি স্থগিত করে দেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। কাকতালীয়ভাবে ঠিক তখনই দলের দুই ক্রিকেটার ও এক সাপোর্ট স্টাফের মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়। ফলে আবাসিক ক্যাম্পটিও স্থগিত করে দেয় বিসিবি। অবশ্য তারা বলছে আগামি মাসেই ক্যাম্পটি ফেরানো সম্ভব হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.