Sylhet Today 24 PRINT

লিভারপুল-ম্যান সিটির সহজ জয়

স্পোর্টস ডেস্ক |  ২৮ অক্টোবর, ২০২০

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ২০২০/২১ মৌসুমের শুরুটা বেশ দুর্দান্ত হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই জায়ান্ট ম্যানচেস্টার সিটি এবং লিভারপুলের। গ্রুপের পরবের দুই ম্যাচের দুটিতেই জয় তুলে নিয়েছে ম্যান সিটি এবং লিভারপুল। নিজেদের ঘরের মাঠে মিতিলানকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল আর অলিম্পিক মার্সেইকে তাদের মাঠেই ৩-০ গোলে বিধ্বস্ত করেছে সিটিজেনরা।

ঘরের মাঠ অ্যানফিল্ডে মিতিলানকে আতিথ্য দেয় লিভারপুল। যদিও ম্যাচটি অলরেডরা ২-০ গোলে জিতেছে তবে সেই সঙ্গে এক দুঃসংবাদও রয়েছে অলরেডদের জন্য। ইনজুরির কারণে ছিটকে যাওয়া ভার্জিল ভ্যান ডাইকের জায়গায় খেলতে থাকা ফ্যাবিনহো এইদিন ইনজুরিতে পড়ে মাঠ ছেড়েছেন ম্যাচের ৩০ মিনিটের মাথায়। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে গোল করে এগিয়ে যায় লিভারপুল। অলরেডদের হয়ে ম্যাচের ৫৫ মিনিটে প্রথম গোল করে ডিয়েগো জোটা। আর গোলের যোগান দেন ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড।

বিজ্ঞাপন

ম্যাচের শেষ দিকে মোহাম্মদ সালাহকে ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় লিভারপুল। স্পট কিক থেকে ম্যাচের ৯০তম মিনিটে গোল করে ২-০ গোলে এগিয়ে নেন দলকে আর সেই সঙ্গে জয়ও নিশ্চিত করেন এই ইজিপশিয়ান।

অন্যদিকে অলিম্পিক মার্সেইকেই তাদেরই ঘরের মাঠে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। ইনজুরিতে পড়া সার্জিও আগুয়েরোর বদলে এদিন ফরোয়ার্ড হিসেবে খেলেছেন রহিম স্টার্লিং আর ফিল ফোডেন। কেবল আগুয়েরোর জায়গায়ই খেলতে নামেননি স্টার্লিং, সেই সঙ্গে আগুয়েরোর জায়গটাও পূরণ করেছেন তিনি। দলের তিন গোলের দুটিতেই অবদান তার।

ম্যাচের ১৮ মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড ফারান তোরেস গোল করে এগিয়ে নেন সিটিজেনদের। তার গোলের যোগানদাতা কেভিন ডি ব্রুইন। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় দ্বিতীয়ার্ধ শুরু হয় সিটিজেনদের ১-০'তে এগিয়ে থাকার মাধ্যমেই। তবে ম্যাচের ৭৬ মিনিটে স্টার্লিংয়ের পাস থেকে দলের দ্বিতীয় গোল করেন ইয়াকি গুন্দোয়ান। আর ম্যাচের ৮১ মিনিটে কেভিন ডি ব্রুইনের দ্বিতীয় অ্যাসিস্ট থেকে গোল করেন রহিম স্টার্লিং। আর তাতেই ৩-০ গোলের বড় জয় নিশ্চিত হয় সিটিজেনদের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.